নিজস্ব প্রতিবেদন: যুগ বদলের ক্রিকেট তৈরি হল আরও এক নজির! অতীতে বহুবার এমন অনেক ঘটনার সাক্ষী থেকেছে ক্রিকেট বিশ্ব, যেখানে ২ ভাইয়ের যুগলবন্দিতে ম্যাচ জিতেছে দল। এবার বিবাহিত যুগলের যুগলবন্দিতে ম্যাচ জিতল দল। এই কীর্তির সাক্ষী থাকল আইসিসি আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপ।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 হালফিলের পান্ডিয়া ব্রাদার্সের কথা না হয় বাদ-ই দিলাম। ইতিহাসে এমন অনেক নজির রয়েছে, যেখানে একই দলে খেলেছেন দুই ভাই। উদাহরণ হিসেবে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ভাতৃদ্বয় স্টিভ ওয়া, মার্ক ওয়ার নাম যেমন বলতে হয়, তেমনই বলতে হয় জিম্বোবোয়ের গ্র্যান্ড ফ্লাওয়ার, অ্যান্ডি ফ্লাওয়ার জুটির কথাও। তারও আগে ইয়ান চ্যাপেল, গ্রেগ চ্যাপেল, নিউ জিল্যান্ডের মার্টিন ক্রো, জেফ ক্রোরাও রয়েছেন। এই তালিকায় আছেন দক্ষিণ আফ্রিকার মর্কেল ব্রাদার্স, পাকিস্তানের আকমল ব্রাদার্স, কিউই জুটি নাথান ম্যাককালাম, ব্র্যান্ডাম ম্যাককালামও। ভারতীয়দের মধ্যে ভাইয়ে ভাইয়ে জুটি বেঁধে ম্যাচ জেতানোর কীর্তি গড়েছেন ইরফান পাঠান এবং ইউসুফ পাঠান। তবে এমন কীর্তি স্থাপন হল এই প্রথম। যেখানে একই ম্যাচে খেলছে বিবাহিত যুগল। সেটাও আবার আইসিসির টুর্নামেন্টে।


আরও পড়ুন- রঞ্জিতে বাংলার ব্যাঘ্রবিক্রম, দ্বিশতরান মনোজের



ঘটনাচক্রে ডেন ভ্যান নিকার্ক এই দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক। এবং তাঁর সঙ্গিনী হওয়ার সুবাদে এই দলের কর্ত্রী মারিজান ক্যাপ। শ্রীলঙ্কার বিরুদ্ধে কার্যত দলপতি ও কর্ত্রীর যুগলবন্দিতেই ম্যাচ জিতল দক্ষিণ আফ্রিকা। 


আরও পড়ুন- অস্ট্রেলিয়ায় কোহলিকে ওপেনার বেছে দিলেন সেওয়াগ!



চলতি বছরের জুলাইয়ের গাঁটছড়া বেঁধেছেন ডেন ভ্যান নিকার্ক এবং মারিজান ক্যাপ। এবার মাঠেও মিলল তার ঝলক।  সোমবার মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে  শ্রীলঙ্কার বিরুদ্ধে ৬৭ রানের যুগলবন্দিতে দক্ষিণ আফ্রিকাকে ম্যাচ জেতালেন এই প্রোটিয় যুগল। সঙ্গে এই ম্যাচেই নিজেদের কেরিয়ারে ৫০তম টি-টোয়েন্টি উইকেটও তুলে নিলেন তাঁরা।