নিজস্ব প্রতিবেদন- ক্যাটরিনা কাঈফ এবার নেই। নেই বরুণ ধাওয়ান। নাচ নেই। গান নেই। হই-হুল্লোড় কিছুই নেই। চেনা আইপিএল-টাই যেন উধাও। টুর্নামেন্ট শুরুর আগে এই শো-টাও তো সমান উত্তেজনাপূর্ণ হত। কিন্তু এবার সেসব কিছুই হবে না। বিসিসিআই-এর পক্ষ থেকে আগেই জানানো হয়েছে, পুলওয়ামায় জঙ্গিহানায় শহীদ জওয়ানদের পাশে দাঁড়াবেন তারা। এমন উদ্যোগের জন্য এবার আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাদ দেওয়া হয়েছে। যে অর্থ বাঁচবে তা তুলে দেওয়া হবে শহীদ সেনা জওয়ানদের পরিবারের হাতে। বোর্ডের এক আধিকারিক জানিয়েছিলেন, ''বোর্ডের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স আর্মি ওয়েলফেয়ার ফান্ডে ২০ কোটি টাকা অনুদান দেবে। ১১ কোটি টাকা ভারতীয় সেনার জন্য। সাত কোটি টাকা সিআরপিএফের জন্য এবং এক কোটি টাকা করে দেওয়া হবে নৌবাহিনী ও বায়ু সেনাকে।''


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  IPL 2019 : কোটি কোটি টাকা...! জেনে নিন আইপিএলের প্রাইজ মানি কত


প্রথম ম্যাচে আজ মুখোমুখি হবে চেন্নাই-বেঙ্গালুরু। আটটায় শুরু হবে ম্যাচ। টস সাড়ে সাতটায়। তার ঠিক আগে ৭.২০ মিনিট নাগাদ পারফর্ম করার কথা মিলিটারি ব্যান্ডের। মাদ্রাজ রেজিমেন্ট ব্যান্ড মাত্র দশ মিনিট পারফর্ম করার সুযোগ পাবে বলে খবর। এতদিন পর্যন্ত আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান নাই নাই করে তিন ঘণ্টা হয়েছে। কিন্তু এবার মিলিটারি ব্যান্ড পারফর্ম করার জন্য সময় পাবে মাত্র দশ মিনিট। যদিও বোর্ডের তরফ থেকে বলা হচ্ছে, সমগ্র অনুষ্ঠানটি চলবে বড়জার ১৫ থেকে ২০ মিনিট। আর এখানেই প্রশ্ন তুলছেন অনেকে। তাঁদের বক্তব্য, উদ্বোধনী অনু্ষ্ঠান বলে এবার যেহেতু কিছুই হচ্ছে না এবং পারফর্ম করবে মিলিটারি ব্যান্ড, তা হলে কেন অনুষ্ঠান আরও বেশ কিছুক্ষণ দীর্ঘ করা গেল না!


আরও পড়ুন-  IPL 2019 : আজ ধোনি বনাম কোহলি, জেনে নিন চেন্নাই-বেঙ্গালুরুর সম্ভাব্য একাদশ



এর আগে চেন্নাইয়ের তরফে জানানো হয়েছিল, আইপিএলের প্রথম ম্যাচ থেকে উপার্জিত অর্থ তারা শহীদ জওয়ানদের পরিবারের হাতে তুলে দেবেন। ইতিমধ্যে পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজির তরফে পাঁচ লাখ টাকার চেক তুলে দেওয়া হয়েছে শহীদদের পরিবারের হাতে। প্রসঙ্গত, আজ ম্যাচ শুরুর আগে মিলিটারি ব্যান্ডের পারফরম্যান্সের সময় হাজির থাকার কথা সেনা আধিকারিকদের। এছাড়া সিওএ-র সদস্যরাও থাকবেন। বেশ কয়েকজন সেনা আধিকারিককে সংবর্ধনা দেওয়া হবে বলেো জানা গিয়েছে। ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মির লেফটেন্যান্ট কর্নেল পদে রয়েছেন ধোনি। যদিও আজকের অনুষ্ঠানে তাঁর কোনও ভূমিকা থাকবে বলে খবর নেই। মিলিটারি ব্যান্ডের পারফরম্যান্স ও সেনা আধিকারিকদের সংবর্ধনার সময় ধোনি হাজির থাকবেন বলে এখনও পর্যন্ত খবর।