নিজস্ব প্রতিবেদন : অফ-ডে বলে তাঁর জীবনে কিছু নেই। ভারতীয় দলের জার্সি যেদিন গায়ে তুলেছেন সেদিন থেকেই নিজেকে নতুন করে তৈরি করেছেন তিনি। মানসিক ও শারীরিক, দুই দিক থেকেই শক্ত হওয়ার প্রস্তুতি সারছেন ভারতীয় দলের পেসার মহম্মদ শামি। আর সেই লক্ষ্যে তিনি রোজ একটু একটু করে এগিয়ে চলেছেন। যতদিন পর্যন্ত নিজের কাঙ্ক্ষিত লক্ষ্য ছুঁতে পারছে না, ততদিন থামবেন না বলে ঠিক করেছেন শামি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ব্যক্তিগত জীবনে টালমাটাল অবস্থা ছিল। সেখান থেকে নিজেকে সরিয়ে এনে ফোকাস ঠিক রেখেছেন শামি। পারিবারিক অশান্তি পিছনে ফেলে তিনি এগিয়ে চলেছেন। এই মুহূর্তে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির অন্যতম ভরসা তিনি। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত সিরিজে ক্যাপ্টেনের মান রেখেছেন তিনি। দুরন্ত পারফরম্যান্স করেছেন। এমনকী প্রায় হেরে যাওয়া ম্যাচও শেষ ওভারে টাই করে দিয়েছিলেন শামি। তার পর সুপার ওভারে রোহিত শর্মার দৌলতে ম্যাচ জিতে নেয় ভারতীয় দল। তবে এত সাফল্য দেখতে যতটা ভাল লাগে, অর্জন করতে ঠিক ততটাই পরিশ্রম করতে হয়।


আরও পড়ুন-  ডাক নাম 'আজাদ কাশ্মীর'! এবার এক ঘোড়া নিয়ে ভারত-পাকিস্তানের লড়াই



টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করেছেন শামি। সেখানে তাঁকে লেগ প্রেস করতে দেখা যাচ্ছে। পেস বোলারের জন্য ফিটনেস প্রচণ্ড জরুরি। শামি তাই এই ব্যাপারে কোনও আপোস করেন না। বরং জিমে ঢুকে নিজেই নিজের কঠিন পরীক্ষা নেন। শামি এদিন ভিডিয়ো দিয়ে লিখলেন, ''আগের মাসে ৩৬৫ খানা লেগ প্রেস দিয়েছি। এই মাসে ৪৫৬। প্রতিদিন একটু একটু করে এগিয়ে যাচ্ছি। ৭৮৬ খানা  লেগ প্রেস দেওয়া আমার লক্ষ্য। স্বাস্থ্যবান ও শক্তিশালী হোন আপনারাও।''