নিজস্ব প্রতিবেদন- সময়টা একেবারেই ভাল যাচ্ছে না টিম ইন্ডিয়া-র। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে লজ্জাজনক হার। এমনকী এক ইনিংসে সর্বনিম্ন স্কোর-এর লজ্জার ইতিহাস লিখেছে বিরাট কোহলির টিম। তবে প্রথম টেস্টের তৃতীয় দিন মহাম্মদ শামি ব্যাট করতে পারেননি। চোটের জন্য তিনি আর উইকটে ফিরতে পারেননি। না হলে হয়তো ৩৬ রানে শেষ হত না ভারতের দ্বিতীয় ইনিংস। এবার জানা যাচ্ছে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ থেকেই ছিটকে গেলেন শামি। তাঁর মতো একজন সিনিয়র পেসার ছিটকে যাওয়ায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট অবশ্যই চাপের মুখে পড়বে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্যাট কামিন্স-এর বাউন্সার সামলাতে গিয়ে ডান হাতে চোট পান মহাম্মদ শামি। জানা গিয়েছে, তাঁর ডান হাতে ফ্র্যাকচার হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরের তিনটি টেস্ট ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা নেই। টিম ইন্ডিয়ার মেডিকেল স্টাফরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন। শনিবার রাতে প্রচন্ড ব্যথা অনুভব করেছেন বাংলার এই পেসার। শনিবার প্রচন্ড ব্যথা সত্বেও তিনি অ্যাডিলেডে ব্যাটিং করতে চেয়েছিলেন। তবে শেষমেষ আর পারেননি। তাই 9 উইকেটে ৩৬ রানের লজ্জার স্কোর- এই থামতে হয়েছিল ভারতকে।


আরও পড়ুন-  19 December! ভারতীয় ক্রিকেটকে ভাল-খারাপ, দুই-ই দিল এই বিশেষ দিন


স্ক্যান রিপোর্ট অনুযায়ী, শামির ডান হাতে ফ্র্যাকচার ধরা পড়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, চোট এতটাই গুরুতর যে ডান হাত দিয়ে কোনও কিছু শক্ত করে ধরতেও পারছেন না তিনি। এমনকী ওই হাতে একটি ব্যাট তুলতে গেলেও প্রচন্ড ব্যাথা অনুভব করছেন। তাই আগামী বেশ কিছুদিন তাঁকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে।  অ্যাডিলেড টেস্ট 8 উইকেটে হারার পর কোহলিও কিন্তু শামির চোট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। তিনি জানিয়েছিলেন, শামি ডান হাতে প্রচন্ড ব্যাথা অনুভব করছেন। এমনকী হাত তুলতেও পারছেন না। তাই দ্বিতীয় ইনিংসে তাঁর বোলিং করার প্রশ্নই ছিল না।


টেস্ট সিরিজে এমনিতেই ইশান্ত শর্মার মতো সিনিয়র বোলার নেই। এবার শামিও ছিটকে গেলেন। ফলে  গুরু দায়িত্ব এসে পড়ল বুমরা ও উমেশ যাদবের উপর। শামির অনুপস্থিতিতে নবদীপ সাইনি ও মহম্মদ সিরাজকে বড় দায়িত্ব পালন করতে হবে। এমনিতেই প্রথম টেস্টে হেরে চাপে রয়েছে ভারত। তার মধ্যে পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরবেন কোহলি। ফলে সামনের তিনটি টেস্ট ম্যাচে ভারতীয় দলের যে চাপ আরও বাড়বে তা আর বলার অপেক্ষা রাখে না