জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: নাম ঘোষণা হয়ে গিয়েছিল আগেই, এবার পেলেন পুরস্কার। বিশ্বকাপের দুরন্ত পারফরম্যান্সের পর 'অর্জুন' হলেন ভারতীয় দলের তারকা পেসার মহম্মদ শামি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  East Bengal: সুপার কাপে লাল-হলুদ ঝড়! জয় দিয়ে অভিযান শুরু ইস্টবেঙ্গলের...


৭ ম্যাচে ২৪ উইকেট। বিশ্বকাপে দুরন্ত ফর্মে ছিলেন মহম্মদ শামি। ভারতের ফাইনালে ওঠার নেপথ্যে তাঁর অবদানই সবচেয়ে বেশি। কিন্তু শেষরক্ষা হয়নি। রোহিত শর্মাদের হারিয়ে বিশ্বসেরার খেতাব জিতে নিয়েছে অস্ট্রেলিয়া।


দেশের ক্রীড়াজগতে দ্বিতীয় সর্বোচ্চ সম্মান হল অর্জুন পুরস্কার। বিসিসিআই, কেন্দ্রকে বিশেষ অনুরোধ করেছিল এই পুরস্কারের জন্য যেন মহম্মদ শামির নামে বিবেচনা করা হয়। রাষ্ট্রপতি দৌপদী মুর্মু হাত থেকে সেই অর্জুন পুরস্কার নিলেন ভারতীয় দলের পেসার। কবে? আজ, মঙ্গলবার।


 



এবছর অর্জুন পুরস্কার পেলেন মোট ২৬ জন ক্রীড়াবিদ। তাঁদের মধ্যে ক্রিকেটার একজনই।  ইন্সটাগ্রামে শামি লিখেছেন, 'রাষ্ট্রপতির কাছ থেকে সম্মানজনক অর্জুন পুরস্কার হাতে নিতে পেরে ভীষণ গর্বিত'। 


এদিকে প্রথম ব্য়াডমিন্টন জুটি হিসেবে দেশের সর্বোচ্চ ক্রীড়াসম্মান  মেজর ধ্য়ান চাঁদ খেল রত্ন পুরস্কার জিতে নজির গড়লেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি।  গত এশিয়ান গেমসে সোনা জিতেছেন দু'জনই।


আরও পড়ুন:  WATCH: হাসিনার দলের হয়ে বিপুল ভোটে জয়ী সাকিব, এবার চড়িয়ে মহাবিতর্কে ক্রিকেটার-সাংসদ!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)