দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়: আরজিকরের প্রতিবাদ হওয়ার জল্পনা ছিল ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বিতে। এই আশঙ্কায় বাতিল হল ডুরান্ড ডার্বি। উই 'ওয়ান্ট জাস্টিস' টিফো নিয়ে ঢোকার পরিকল্পনা রয়েছে দুই দলের সমর্থকের। এমনটাই খবর ছিল পুলিসের কাছে যা নিয়ে পুলিস আপত্তি করে। পরিস্থিতি জটিল হতে পারে এই আশঙ্কা করে দর্শকশূন্য ডার্বি করার কথাও ওঠে। কিন্তু তাতে ডুরান্ড কমিটির আপত্তি রয়েছে। কারণ সে ক্ষেত্রে তাদের বিক্রি হয়ে যাওয়া টিকিটের মূল্য ফেরত দিতে হবে। সূত্রের খবর, মোহনবাগানের ম্যাচ জামশেদপুরে এবং ইস্টবেঙ্গলের ম্যাচ শিলং সরে যাওয়ার সম্ভবনা প্রবল। এনিয়ে দুই দলের সমর্থকরা যুবভারতীর গেট থেকে প্রতিবাদ মিছিল করছে আগামিকাল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নির্যাতিতার বদলে অন্য কারও ভিসেরা পাঠানো হয়েছে, পুসিসের বিরুদ্ধে বিস্ফোরক শুভেন্দু


রবিবারের ডার্বি নিয়ে দুই দলের সমর্থকরাই মুখিয়ে ছিলেন। টিকিট বিক্রি হয়ে যায় তার পরেও কেন ডার্বি সরল সেটাই এখন বড় কথা। অনেক সমর্থকদের বলতে শোনা যায় আরজিকরের রেশ কেন খেলার মাঠে আসবে? কেন খেলা সরবে? একইসঙ্গে তারা বলে দিয়েছেন এনিয়ে তাঁরা প্রতিবাদ করবেন। একসময় তো ডার্বি হবে তখন কি প্রতিবাদ আটকানো যাবে!


আরজিকরের ঘটনার পরপরই পুলিস কলকাতার পরিস্থিতির উপরে নজর রাখছিল। এর মধ্যেই সোশ্যাল মিডিয়ার বদান্যতায় ও অন্যান্য সোর্স থেকে কলকাতা পুলিস ও বিধাননগর পুলিসের কাছে খবর আসতে থাকে ডার্বির দিন দুই দলের সমর্থকরা বড় বড় টিফো নিয়ে মাঠে আসবেন এবং যুব ভারতীয় স্টেডিয়ামকেই তাঁরা প্রতিবাদের মঞ্চ হিসেবে বেছে নিচ্ছেন। ফুটবল মাঠে যারা যারা আসেন তাদের আবেগটা খানিকটা বেশি থাকে। সেই কারণেই তারা চাইছিলেন গত ১৪ আগস্ট পুলিস যে দৃশ্য আরজি করে দেখেছে তা যেন আর না ঘটে। এর আগে এনআরসি নিয়েও যুবভারতী ক্রীড়াঙ্গনে বড় বড় টিফো গিয়েছে। এরপর আরজি কর কোনও অনভিপ্রত ঘটনা যাতে না ঘটায় তার জন্য ডার্বি বাতিলের সিদ্ধান্ত।


ডার্বি বাতিলের পর টিকিটের পয়সার কী হবে? এনিয়ে দুই ক্লাবের কর্তাদের সঙ্গে আলোচনায় বসেন ডুরান্ড কাপ আয়োজক সেনাবাহিনী। সেখানে ঠিক হয় দর্শকদের চিকিটের টাকা ফেরত দিতে হবে। 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)