জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছুটির দিন ঘরের মাঠে পিয়ারলেসের বিরুদ্ধে ডু-অর-ডাই ম্য়াচ খেলতে নেমেছিল মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant VS Peerless)। লিগ তালিকায় গ্রুপ-এ-র পাঁচে থাকার জন্য়, মোহনবাগানের কাছে এই ম্য়াচ ছিল কার্যত মরণ-বাঁচন। হেরে গেলেই সুপার সিক্সের যাওয়ার আশা শেষ হয়ে যেত। কিন্তু মোহনবাগান ১-০ গোলে জিতে কলকাতা লিগের (CFL 2023) সুপার সিক্সের পথে এগিয়ে গেল। ১০ ম্যাচে কিয়ান নাসিরিদের পয়েন্ট এখন ২৩। আর একটি ম্যাচ জিততে পারলেই, বাগান সুপার সিক্সে পৌঁছে যাবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: CAB Annual Award Cermony: 'পুরস্কারের টাকা মালিদের'... জীবনকৃতী রাজুকে প্রথম বলেই বোল্ড করেছিলেন শর্মিলা!


মোহনবাগান কোচ বাস্তব রায় রবিবার বলেছেন যে, এখনই আনন্দ করতে নারাজ। তাঁর টিমের ফুটবলারদের তাতাতে তিনি বলে দিয়েছেন যে, ডুরান্ড কাপের মতো কলকাতা লিগও জিততে হবে। তারপর হবে সেলিব্রেশেন। এদিন মাঠে ডুরান্ড কাপের ট্রফিও রাখা ছিল। ম্য়াচের পর বাস্তবের বক্তব্য়, বাকি দুটি ম্যাচও তাঁর কাছে নকআউটের মতো। পিয়ারলেসকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল ম্যাচ জিতেছেন তিনি। তবে সেমিফাইনাল ও ফাইনাল জিতেই তিনি সুপার সিক্সের টিকিট পেতা চান। মোহনবাগান গ্রুপের শেষ দু'টি ম্য়াচ খেলবে মহামেডান ও ডায়মন্ড হারবারের বিরুদ্ধে। এই দুই ম্য়াচ থেকে দুই পয়েন্ট এলেই সুপার সিক্সের টিকিট নিশ্চিত করবে পালতোলা নৌকা।


মোহনবাগানের চারজন ফুটবলার এই মুহূর্তে অনূর্ধ্ব ২৩ জাতীয় শিবিরে রয়েছন। এখানেই শেষ নয়, অনূর্ধ্ব ১৯ দলেও রয়েছেন দু’জন ফুটবলার। বাস্তবকে দলগঠন করতে রীতিমতো পায়ের ঘাম মাথায় ফেলতে হয়েছে। জাহিদ, রোহন, দীপেন্দু, আমন, ব্রিজেশ, শিবজিৎ, অভিষেক, টাইসন, কিয়ান, ফারদিন ও রানাকে নিয়ে তিনি প্রথম একাদশ সাজিয়ে ছিলেন। এদিন পুরো ম্য়াচে মাত্র একটিই গোল হয়। সেটি আসে ম্য়াচের ২২ মিনিটে। রোহনের অনবদ্য় ফ্রি-কিকেই সবুজ-মেরুন প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে গিয়েছিল। এটিই ম্য়াচের স্কোরলাইন।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)