নিজস্ব প্রতিবেদন :  একুশ বছরের দীর্ঘ ফুটবল কেরিয়ারে অবশেষে ইতি টানতে চলেছেন মেহেতাব হোসেন। বৃহস্পতিবার আই লিগে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধেই শেষবারের জন্য ফুটবল মাঠে নামতে চলেছেন বর্ষীয়ান এই মিডফিল্ডার। ঘরের মাঠেই অবসর নিতে চেয়েছিলেন তিনি। তাই যুবভারতীতে অ্যারোজ ম্যাচকেই বেছে নিলেন তিনি। খেলবেন না শিলং লাজংয়ের বিরুদ্ধে, সুপার কাপেও দেখা যাবে না মেহেতাবকে। বিদায় বেলাতেও আই লিগ না জিততে পারার আক্ষেপ মেহেতাবের গলায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০০১ সালে টালিগঞ্জ অগ্রগামী ক্লাব দিয়ে কলকাতা ময়দানে ফুটবলে যাত্রা শুরু মেহেতাবের। তিন বছর পরেই মোহনবাগানে যোগ দেন। এরপর দীর্ঘসময় খেলেছেন ইস্টবেঙ্গল জার্সিতে। ২০০৭ থেকে ২০১৭ পর্যন্ত। কেরিয়ারের শেষ মরশুমে ফিরে আসেন মোহনবাগানে। খেলেছেন আইএসএলেও। তিন বছর কেরালা ব্লাস্টার্সে আর গত মরশুমে জামশেদপুর এফসিতে। জাতীয় দলেও দীর্ঘসময় খেলেছেন মিডফিল্ড জেনারেল। ২০০৫ থেকে ২০১৫ পর্যন্ত। ভারতীয় দলের জার্সিতে ৩১ ম্যাচে ২টি গোলও রয়েছে মেহেতাবের।


বুধবার মোহনবাগানের অনুশীলন শেষে বিদায়ী সতীর্থকে গার্ড অব অনার দেন সোনিরা। মেহেতাবকে মালা পরিয়ে দেন ডিকা-কিংসলেরা। ড্রেসিংরুমে কেকও কাটা হয়। যা দেখে অভিভূত মেহেতাব নিজেও। বিদায়ী ম্যাচে সম্ভবত অধিনায়কের আর্মব্যান্ড থাকবে তাঁর হাতেই। ম্যাচ শেষে দেওয়া হবে সংবর্ধনাও। ঘরের মাঠে চলতি মরশুমে আই লিগের শেষ ম্যাচে আর মেহেতাবের বিদায়ী ম্যাচে জয় উপহার দিতে চান সোনি-ডিকারা। আপাতত বিশ্রাম, এখনই কোচিংয়ে আসার ইচ্ছে তাঁর নেই। তবে ফুটবলের সঙ্গে যুক্ত থাকতে চান তারকা এই মিডফিল্ডার। 


রও পড়ুন - ঘরের মাঠে বার্সায় বিধ্বস্ত রিয়াল, কোপা দেল রে-র ফাইনালে মেসিরা