নিজস্ব প্রতিবেদন : রবিবার কলকাতা লিগে ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য বজায় রেখে দাপুটে জয় পেল মোহনবাগান। ঘরের মাঠে ৩-০ গোলে হেলায় হারাল টালিগঞ্জ অগ্রগামীকে। এদিন জয়ের ফলে ইস্টবেঙ্গলকে টপকে লিগের শীর্ষে চলে গেল শঙ্করলাল চক্রবর্তীর সবুজ-মেরুন ব্রিগেড।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - মেসির গোলে লা লিগায় ৬০০০ গোল বার্সেলোনার


ম্যাচের আগের দিনই মোহনবাগান কোচ শঙ্করলাল বলেছিলেন পিয়ারলেস ম্যাচের ভুলত্রুটি দূর করার জন্য নতুন ছকে দলকে খেলাবেন, দলে কিছু পরিবর্তন করবেন। সেই মতো রবিবার ৪-৪-২ ছকে খেলে টালিগঞ্জকে নাস্তানাবুদ করল মোহনবাগান। ৯০ মিনিট ধরে আক্রমণাত্মক ফুটবলের ঢেউ তুললেন আজহার-ব্রিটোরা। ম্যাচের ২৮ মিনিটে মোহনবাগানকে এগিয়ে দেন ডিপান্ডা ডিকা। বে তার আগে অবশ্য ১০ মিনিটে পেনাল্টি পায় মোহনবাগান। পিন্টু মাহাতোকে বক্সে ফাউল করলে পেনাল্টি পায় মোহনবাগান। ডিপান্ডা ডিকার শট সেভ করেন দেন টালিগঞ্জ গোলরক্ষক শুভম।  ৩৪ মিনিটে ব্যবধান বাড়ান আজহারউদ্দিন মল্লিক।


আরও পড়ুন - ডার্বির আগেই সম্ভবত ইস্টবেঙ্গলে নতুন স্প্যানিশ কোচ!


দ্বিতীয়ার্ধ জুড়ে চলতে থাকে গোল নষ্টের প্রদর্শনী। একের পর এক আক্রমণে টালিগঞ্জের রক্ষণ এমনকী গোলরক্ষককে পরাস্ত করেও গোল মিসের বহর ডিকা-আজহারদের। দুরন্ত গতি আর শক্তির মিশেলে এদিন নজর কাড়লেন কেরালার ২৫ বছরের তরুণ ব্রিটো। ৮১ মিনিটে সেই ব্রিটোকে তুলে শঙ্করলাল নামান উইলিয়াম ফেলাকে। আর নামানোর এক মিনিটের মধ্যেই তিনি গোল করেন। ডিকার শট পোস্টে লাগে ফিরে আসে। আজহার গোলকিপারকে কাটিয়েও বাইরে মারেন। না হলে টালিগঞ্জের বিরুদ্ধে আরও বড় জয় পেতে পারত মোহনবাগান।  ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ইস্টবেঙ্গলকে সরিয়ে আবার কলকাতা লিগের শীর্ষে চলে এল মোহনবাগান। ভাইকিং ক্ল্যাপ আর ফানুসে এদিন নজর কাড়লেন বাগান সমর্থকরা। তবে গ্যালারিতে বসে মদ্যপানের জন্য ২ জন সমর্থককে গ্রেফতার করে পুলিস।