ডার্বির আগেই সম্ভবত ইস্টবেঙ্গলে নতুন স্প্যানিশ কোচ!

স্প্যানিশ কোচ আলেজান্দ্রো মেন্ডেজ গার্সিয়ার সঙ্গে পাকা কথা সারা বলে খবর।

Updated By: Aug 18, 2018, 10:14 PM IST
ডার্বির আগেই সম্ভবত ইস্টবেঙ্গলে নতুন স্প্যানিশ কোচ!

নিজস্ব প্রতিবেদন: ইস্টবেঙ্গলর নতুন বিনিয়োগকারী কোয়েস শুরু থেকেই এমন একজন কোচকে সিনিওর দলের দায়িত্ব দিতে চাইছিলেন যিনি ইউথ ডেভেলপমেন্ট-এরও দায়িত্ব সামলাবেন। প্রাথমিক ভাবে বেঙ্গালুরু এফ সি র প্রাক্তন স্প্যানিশ কোচ আলবার্তো রোকা কে প্রস্তাব দেওয়া হয়। কিন্তু, যে কারণে তিনি বেঙ্গালুরু ছেড়েছেন, সেই কারণ দেখিয়েই এখন ভারতে আসতে রাজি নন। এরপর হাইপ্রোফাইল স্প্যানিশ কোচ আলেসান্দ্রো মেন্ডেজ গার্সিয়া র সঙ্গে কথা বার্তা শুরু হয়। সেই কথাবার্তা চূড়ান্ত হয়ে গিয়েছে বলে খবর।

কলকাতা লিগে ডার্বির আগেই সম্ভবত ইস্টবেঙ্গলের কোচ হয়ে আসতে চলেছেন স্প্যানিশ কোচ আলেজান্দ্রো মেন্ডেজ গার্সিয়া। সঙ্গে আসছেন ভিডিও অ্যানালিস্ট ম্যারিও রিবেরা ও ফিজিও কার্লোস নাদার। ৫২ বছর বয়সী গার্সিয়া স্পেনের স্পোর্টিং গিজো, সেল্টা ভিগো এবং রিয়াল মাদ্রিদের যুব দলের কোচিং করিয়েছেন।

সেক্ষেত্রে স্প্যানিশ কোচ আলেজান্দ্রো চলে এলে সম্ভবত ছুটি হয়ে যাবে টি ডি সুভাষ ভৌমিকের। দীর্ঘমেয়াদি পরিকল্পনার জন্যই যৌথ ভাবে এই সিদ্ধান্ত নিলেন ইস্টবেঙ্গল ও কোয়েস কর্তারা। তারা যেমন সিনিয়র দল নিয়ে ভাবছেন তেমনই সাপ্লাই লাইন হিসাবে জুনিয়র দল নিয়েও রয়েছে নানা ধরনের পরিকল্পনা। পরের বছর ইস্টবেঙ্গল আইএসএল খেলবে এই ভাবনা কে সামনে রেখে এখন থেকেই স্প্যানিশ কোচের হাতে দায়িত্ব তুলে দিতে চাইছে লাল হলুদ কর্তারা।

আরও পড়ুন- ক্রিকেট, ফুটবলের মতো এবার টেনিসের বিশ্বকাপ! নেপথ্যে বারসার ফুটবলার পিকে

.