নিজস্ব প্রতিবেদন :  ইংল্যান্ডে কদিনের সিরিজে ধোনির পারফরম্যান্স নিয়ে সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। ৩৬ পার করা , দাড়িতে পাক ধরা প্রাক্তন ভারত অধিনায়কের অবসরের কথাও বলেছেন ক্রিকেট মহলের একাংশ।  কিন্তু ভারতীয় ক্রিকেটের 'মিস্টার কুল' এসবে কান দিতে নারাজ। কোচ রবি শাস্ত্রী এবং অধিনায়ক বিরাট কোহলি অবশ্য ধোনির পাশেই দাঁড়িয়েছেন। সেই ধোনি এবার নতুন ভাষা রপ্ত করতে চান। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন -  'টেস্ট হারের দায় বিরাটেরও' বললেন নাসের হুসেন


ইংল্যান্ড থেকে দেশে ফিরে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক তামিলনাড়ু প্রিমিয়র লিগের ম্যাচ দেখতে মাঠে হাজির হয়েছিলেন। আর সেখানেই চেন্নাইয়ের ফ্যানদের কাছে প্রমিস করেন মাহি। আগামী মরশুমে আইপিএলের আগে তামিল ভাষার উন্নতি করবেন তিনি।



তিরুনেভেল্লিতে মাদুরাই প্যান্থার বনাম কোভাই কিং-র ম্যাচ চলাকালীন গ্যালারিতে হাজির ছিলেন ধোনি। ম্যাচ শুরু হওয়ার আগে টস-র সময় মাঠে উপস্থিত হয়ে ফ্যানদের উদেশ্যে মাহি বলেন, "আমি কিসের টানে টিএমপিএল-র ম্যাচ দেখতে এসেছি জানেন ? ক্রিকেট ছাড়াও অবশ্যই এর পেছনে আরও একটি কারণ রয়েছে। আমি তামিল বলা শুরু করতে চাই। প্রতিবছর আইপিএল চলাকালীন আমি কিছুটা করে তামিল শিখি। কিন্তু আইপিএল শেষ হলেই আমার তামিল ভাষা গোলমাল হয়ে যায় । আগামী আইপিএল শুরু হওয়ার আগে আমি কিছুটা হলেও তামিল শিখেই ছাড়ব।" 



দু বছরের নির্বাসন কাটিয়ে আইপিএলে ফিরেই চেন্নাইকে চ্যাম্পিয়ন করিয়েছেন ধোনি। এই নিয়ে মোট তিনবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়েছে ধোনির চেন্নাই।