জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাঁচির রিং রোডে এমএস ধোনির (MS Dhoni) যে প্রাসাদোপম ফার্মহাউসটি রয়েছে, সেটি কার্যত ছোট্ট চিড়িয়াখানায় পরিণত হয়েছে। ধোনি-সাক্ষী-জিভাদের সঙ্গে সেখানে সুখে শান্তিতে ঘর করে একাধিক পোষ্য। রয়েছে ম্য়াকাও থেকে ঘোড়া, কুকুর থেকে ছাগলও। প্রকৃত 'পেট পার্সন' বলতে যা বোঝায়, ভারতের বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ঠিক তাই। বাইকের মতোই ধোনি পশুপাখিদেরও ভালোবাসেন। সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। সেখানে দেখা যাচ্ছে যে, তাঁর হাত থেকেই খাবার খাচ্ছে তাঁর প্রিয় ঘোড়া। নাম চেতক। যে ভিডিয়ো দেখে হৃদয় গলে গিয়েছে নেটদুনিয়ায়। অতীতে ধোনির ঘোড়ার সঙ্গে দৌড়ের ভিডিয়ো ভাইরাল হয়েছিল।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: IPL 2024 Auction: দুবাইয়ে দরদাম, কার হাতে এখন কত টাকা? রইল ঐতিহাসিক নিলামের সব আপডেট


ধোনির প্রাণপ্রিয় সারমেয়দের সংখ্যা এখন মোট পাঁচ। রয়েছে দু'টি বেলজিয়ান মালিনোয়া। আছে জোড়া সাদা হাস্কি ও একটি কালো ডাচ শেফার্ড। ভারতে একটি বেলজিয়ান মালিনোয়ার দাম ৭৩ থেকে ৭৫ হাজার টাকা। সাদা হাস্কি বা সাইবেরিয়ান হাস্কির দাম পড়ে ৪০ থেকে ৭০ হাজার টাকা। ডাচ শেফার্ডের দাম ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা। ধরে নেওয়াই যায় ধোনি সেরা ব্রিডের পোষ্যদের মালিক। ধোনির রয়েছে একটি ব্ল্যু অ্যান্ড গোল্ড ম্যাকাও প্যারোট। যার দাম হতে পারে সর্বোচ্চ আড়াই লক্ষ টাকা পর্যন্ত।


ধোনির রয়েছে দু'টি ঘোড়া। তার মধ্যে একটি শেটল্যান্ড পনি। এই প্রজাতির ঘোড়া অত্যন্ত বিরল। একটি ঘোড়ার দাম হয় ৩০ হাজার থেকে ৩ লক্ষ টাকার কাছাকাছি। ধোনির অপর ঘোড়াটি কালো স্ট্যালিয়ন প্রজাতির। যার দাম হতে পারে দুই লক্ষ থেকে ১৫ লক্ষ টাকা পর্যন্ত। ধোনির আছে জোড়া সাদা ছাগলও। যা তিনি গুজরাত থেকে আনিয়ে ছিলেন। গত ৭ জুলাই ধোনি পা দিয়েছেন ৪২ বছরে। ট্রফির নিরিখে দেশের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়ক নিজের জন্মদিনটা কাটিয়েছিলেন বাড়িতেই। আর তিনি কেক কাটিং সেরেমনি সেরেছিলেন সারমেয়দের সঙ্গেই। ধোনি একটি মাঝারি সাইজের কেক কেটে নিজে খান ও পোষ্যদের খাওয়ান। সেই ভিডিয়ো রাতারাতি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়ো শেয়ার করার ৪০ মিনিটের ৪.৪ মিলিয়ন ভিউজ পেয়েছিল। 


তিন বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বলেছেন আলবিদা। তবে আইপিএল খেলছেন তিনি। সচিন তেন্ডুলকরের  পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় সুপারস্টারের নাম এমএস ধোনি। তিনি নিজেকে নিয়ে গিয়েছেন গগনচুম্বী উচ্চতায়। ধোনি নিজেকে বাইশ গজের সর্বকালের অন্যতম সেরা উইকেট-কিপার ব্যাটার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। জনপ্রিয়তার নিরিখে বিশ্বের প্রথমসারির অ্যাথলিটদের মধ্যে আজও ধোনির নাম উচ্চারিত হয়। ইনস্টাগ্রামে কার্যত নিস্ত্রিয় ধোনির ফলোয়ার্স সংখ্যা ৪৪.২ মিলিয়ন।  রাঁচির গলি থেকে ভারতীয় ক্রিকেটের সিংহাসন দখল করছেন। বিশ্ব ক্রিকেটের ইতিহাসে নিজের নাম স্বর্ণাক্ষরে লিখে ফেলেছেন। দু’বার যার মাথায় উঠেছে বিশ্বজয়ীর শিরোপা। ধোনিকে আইপিএলে দেখার জন্য় তাঁর ফ্য়ানরা এখন অধীর আগ্রহে রয়েছেন।


আরও পড়ুন: Wasim Akram: 'আমাদের লাড্ডু খাইয়েছেন উনি'! বিদেশি কোচদের বিরুদ্ধে ফুঁসছেন পাক কিংবদন্তি


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)