নিজস্ব প্রতিবেদন : হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন মহেন্দ্র সিং ধোনি। নাগপুরে দ্বিতীয় একদিনের ম্যাচেও ধোনির থেকে তেমনই একটা ইনিংসের প্রত্যাশা করেছিলেন আপামর ক্রিকেটপ্রেমী। কিন্তু সকলকে হতাশ করে প্রথম বলেই শূন্য রানে সাজঘরে ফিরে গেলেন তিনি। একদিনের ক্রিকেটে ৯ বছর পর আবার গোল্ডেন ডাক ধোনির।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


একদিনের ক্রিকেটে এটি ধোনির পাঁচ নম্বর গোল্ডেন ডাক। একদিনের ক্রিকেটে অভিষেক ম্যাচেই ২০০৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম বলেই শূন্য রানে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন এমএসডি। ২০১০ সালে ভাইজাগে এই অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই গোল্ডেন ডাক করেন ধোনি। তারপর আবার মঙ্গলবার নাগপুরে গোল্ডেন ডাক হলেন মাহি। কেদার যাদব আউট হতেই ক্রিজে আসেন ধোনি। কিন্তু অ্যাডাম জাম্পার প্রথম বলেই স্লিপে উসমান খোয়াজার হাতে ধরা পড়েন তিনি।  


হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ম্যাচ জেতানো ইনিংস খেলার সময় সচিন, সৌরভ ও দ্রাবিড়কে ছুঁয়ে ফেলেন ধোনি। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে লিস্ট-A ক্রিকেটে চতুর্থ ক্রিকেটার হিসেবে ১৩ হাজার রান করেন ধোনি।তার আগে সচিন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি ও রাহুল দ্রাবিড় এই কীর্তি গড়েন। মঙ্গলবার নাগপুরে অজিদের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচেও নজির গড়ার হাতছানি ছিল মাহির সামনে। ৩৩ রান করতে পারলেই আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ হাজার রান পূর্ণ করে ফেলতেন এমএসডি। কিন্তু প্রথম বলেই শূন্য রানে আউট ধোনি।   


আরও পড়ুন - ভিডিয়ো: ভক্তের সঙ্গে মাঠেই 'লুকোচুরি', গলায় জড়িয়ে হৃদয় জিতলেন ধোনি