নিজস্ব প্রতিবেদন: ক্রিকেট থেকে অবসরের পর এবার ব্যবসায় মন দিয়েছেন মাহি। নিজের ফর্ম নিয়ে বেশ সিরিয়াস বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক। ৪৩ একর জমির উপর রাঁচিতে রিং রোডের পাশে সিম্বো গ্রামে ফার্ম হাউস তৈরি করেছেন এমএসডি (MS Dhoni)। সেই ফার্ম হাউসে নিজেই স্ট্রবেরি তুলে খাচ্ছেন মাহি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



ফার্ম হাউসের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। সেই ভিডিয়োটিতে দেখা যাচ্ছে যেখানে স্ট্রবেরি চাষ হয় সেখানকার ছবি। এমনকি গাছ থেকে স্ট্রবেরি তুলে খাচ্ছেন ধোনি। আর সঙ্গে লেখা, "আমি রোজ ফার্মে এলে বাজারে পাঠানোর মতো আর কোনও স্ট্রবেরি থাকবে না।"    


ধোনির ফার্মের সবজি এখন বাজারে বিক্রি হচ্ছে অনেক সস্তা দামে। সেই ফার্ম হাউসে স্ট্রবেরি, বাঁধাকপি, টমাটো, ব্রকোলি, মটরশুঁটি, পেপের ব্যপক ফলন হয়েছে। এই সবজি এবার বিদেশে রপ্তানি করা হবে।  দুবাইয়ে পাওয়া যাবে ধোনির ফার্ম হাউসের সবজি। ঝাড়খণ্ড রাজ্য কৃষি দফতরের ধোনির ফার্ম হাউসের সবজি দুবাইয়ে পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছে।


আরও পড়ুন - ISL 2020-21: ব্রাইটকে সামনে রেখেই Bengaluru FC বধের অঙ্ক কষছে SC East Bengal  



ধোনির ফার্মে বিখ্যাত কড়কনাথ মুরগির (kadaknath chicken) চাষ শুরু করেছেন ধোনি। মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলার থান্ডলা ব্লকের বিনোদ মেহেতার কাছ থেকে  ২০০০ কড়কনাথ মুরগির (kadaknath chicken) ছানা কিনেছেন তিনি। কড়কনাথ মুরগির (kadaknath chicken) পাশাপাশি উন্নত প্রজাতির গরু প্রতিপালনও হচ্ছে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) ফার্ম হাউসে।  


আরও পড়ুন - I-League 2021: Sudeva Delhi FC-র বিরুদ্ধে ৩ পয়েন্টের লক্ষ্যে Mohammedan SC