নিজস্ব প্রতিবেদন: গ্যারি কার্স্টেন- টিম ইন্ডিয়ার বিশ্বকাপজয়ী কোচ, কথা কম কাজ বেশি এই ফরমুলাতেই বিশ্বাসী। ২০১১ বিশ্বকাপের আগের এক ঘটনা এখনও মনে রেখেছেন তিনি। সেবার কোচ গ্যারি কার্স্টেন সহ দলের বেশ কয়েকজন বিদেশি সাপোর্ট স্টাফের  প্রবেশের অনুমতি ছিল না বেঙ্গালুরুর ফ্লাইট স্কুলে। তাই গোটা দলের সেই ট্রিপ বাতিল করেছিলেন ক্যাপ্টেন কুল। এক সাক্ষাত্কারে ধোনির প্রশংসায় পঞ্চমুখ গ্যারি কার্স্টেন সেই গল্প বললেন।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কার্স্টেন বলেন, "আমি অনেকবার বলেছি, যে আমার দেখা একজন অসাধারণ ব্যক্তিত্বের মানুষ হলেন ধোনি। ও দুরন্ত নেতা। যে কোনও বিষয়ে নেতৃত্ব দেওয়ার সহজাত গুন, ওর মধ্যে অনেক বেশি। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল যে কোন বিষয়ে আমার মনে হয় সে খুব নিষ্ঠাবান।"


পাশাপাশি কার্স্টেন বলেন, " বিশ্বকাপের ঠিক আগের একটা ঘটনা আমি কখনও ভুলব না। আমরা বেঙ্গালুরুতে ফ্লাইট স্কুলে যাওয়ার জন্য সবাই রেডি হচ্ছিলাম। দলে আমি ছাড়াও বেশ কয়েকজন বিদেশি সাপোর্ট স্টাফ ছিল। সবাই যখন সেখানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম তখন জানতে পারলাম আমি, প্যাডি আপটন আর এরিক সিমনস সেখানে যেতে পারব না, কারণ নিরাপত্তা সংক্রান্ত সমস্যা দেখা দিতে পারে। তাই সঙ্গে সঙ্গে ধনী-সেই ট্রিপটাই বাতিল করে দেয় এবং সে বলে এরা আমাদেরই লোক এরা না যেতে পারলে আমরা কেউই যাব না। ধোনির নেতৃত্বগুণ এমনই ছিল।"


ধোনি-কার্স্টেন যুগলবন্দিতেই তো ২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপ জেতে টিম ইন্ডিয়া। ২৮ বছর পর বিশ্বকাপ জয়ের আনন্দে মেতে ওঠেন আপামর ভারতবাসী।



আরও পড়ুন - স্বপ্নভঙ্গ! এবারও সেঞ্চুরি হল না লিভারপুলের