নিজস্ব প্রতিবেদন : আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলের মাস্টার মাইন্ড কিংবা বিরাট কোহলির তুরুপের তাস হয়ে উঠতে পারেন ২০১১ সালের বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ক্যাপ্টেন কুলের অভিজ্ঞতা বিশ্বকাপে ভারতীয় দলের বড় সম্পদ। সেই সঙ্গে উইকেটে পিছনে এবং ব্যাট হাতে উইকেটের সামনে ধোনির ভূমিকা এই বিশ্বকাপে অপরিসীম বলেই মনে করেন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মহেন্দ্র সিং ধোনির ভূয়সী প্রশংসা করে রবি শাস্ত্রী বলেন, "এমএস ধোনির ভূমিকা বিরাট। এটা আর বলার অপেক্ষা রাখে না। এটা ওকেও বলতে হবে না। বিরাটের সঙ্গে ওর যুগলবন্দী অসাধারণ। গত এক বছর ধরে কিপার হিসেবে ও(ধোনি)দেখিয়ে দিয়েছে যে, ওর চেয়ে ভালো আর কেউ নেই এই ফরম্যাটে। শুধু মাত্র ক্যাচ ধরা নয়, মুহূর্তের মধ্যে স্টাম্পিং, রান আউট করা- এই সব ছোট ছোট মুহূর্তগুলো খেলার গতিই পরিবর্তন করে দিতে পারে। তার চেয়ে বড় ব্যাপার হল আইপিএলে যেভাবে ব্যাট হাতে বাইশ গজে ধোনির বিচরণ দেখেছি। ব্যাটিং করার সময় ফুটওয়ার্ক, পাওয়ার হিটিং! এই বিশ্বকাপে খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার হতে চলেছে।"



আইপিএলের ফর্মেই মহেন্দ্র সিং ধোনিকে বিশ্বকাপে চাইছেন টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী। ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সময় বিরাট সাহায্য পান কোহলি। বিশেষ করে বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। আর ধোনি-কোহলির এই যুগলবন্দীই বিশ্বকাপ জয়ের চাবিকাঠি হতে পারে টিম ইন্ডিয়ার।  


আরও পড়ুন - ICC World Cup 2019: আমরা যদি আমাদের ক্ষমতা অনুযায়ী খেলতে পারি তাহলে বিশ্বকাপ এখানে আসবে: রবি শাস্ত্রী