ICC World Cup 2019: আমরা যদি আমাদের ক্ষমতা অনুযায়ী খেলতে পারি তাহলে বিশ্বকাপ এখানে আসবে: রবি শাস্ত্রী

মনে রাখতে হবে যে বিশ্বকাপ একটা মঞ্চ মাত্র। তাই উপভোগ করতে হবে।

Updated By: May 21, 2019, 06:13 PM IST
ICC World Cup 2019: আমরা যদি আমাদের ক্ষমতা অনুযায়ী খেলতে পারি তাহলে বিশ্বকাপ এখানে আসবে: রবি শাস্ত্রী

নিজস্ব প্রতিবেদন : বুধবার ভোরেই বিশ্বকাপ খেলতে বিলেত উড়ে যাচ্ছে কোহলি অ্যান্ড কোম্পানি। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার চাবিকাঠি কী? বিরাটদের হেডস্যার রবি শাস্ত্রীর মতে, বিশ্বকাপ উপভোগ কর। আর কোহলিরা যদি নিজেদের ক্ষমতা অনুযায়ী খেলতে পারে তা হলে বিশ্বকাপ ভারতেই আসবে। মঙ্গলবার বোর্ডের সদর দপ্তরে বসে জোর গলায় বলে গেলেন মেন ইন ব্লুজদের কোচ রবি শাস্ত্রী।

অধিনায়ক বিরাট কোহলির মতোই কোচ রবি শাস্ত্রীও দল নিয়ে আত্মবিশ্বাসী। তিনি বলেন, "যদি আপনারা ভারতীয় দলকে দেখেন শেষ পাঁচ বছর ধরে, দেখবেন আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি। এবং যেমনটা বিরাট বলল, যে ধারাবাহিকতা ধরে রাখতে হবে। ওটা খুব গুরু্তবপূর্ণ। বিশ্বকাপ বলে আলাদাভাবে কিছু খেলতে হবে না। মনে রাখতে হবে যে বিশ্বকাপ একটা মঞ্চ মাত্র। তাই উপভোগ করতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, বিশ্বকাপটা উপভোগ কর। যদি নিজেদের শক্তি অনুযায়ী খেলতে পারি। কাপটা এখানেই আসবে।"

সেই সঙ্গে ভারতীয় দলের প্রশংসা করে শাস্ত্রী বলেন, "এটা একটা অভিজ্ঞ দল, সম্পূর্ণ একটা ইউনিট যারা একে অপরকে সাহায্য করে। মাঠে নেমে প্রত্যেকে প্রত্যেককে সাহায্য করে। বিশেষ করে বোলাররা প্রত্যেকেই পঞ্চাশ ওভার ধরে একে অপরের কাছে উদাহরণ হিসেবে নিজেদের হাজির করে। আর এটাই এই ভারতীয় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার।''

পরিসংখ্যান বলছে বিশ্বকাপে ভারত এখন পর্যন্ত ৭৫ টা ম্যাচ খেলে ৪৬টাতে জয় পেয়েছে। ২৭ টা ম্যাচে হেরেছে আর দুটো ম্যাচে কোনও ফলাফল পাওয়া যায়নি। ১৯৮৩ এবং ২০১১ সালে চ্যাম্পিয়ন হয়েছে ভারত।  

আরও পড়ুন - ICC World Cup 2019: বাড়তি চাপ সামলাতে হবে, সব থেকে চ্যালেঞ্জিং বিশ্বকাপ: বিরাট কোহলি

.