জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শাখা বিস্তার করল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এবার মার্কিন মুলুকে পা রাখল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (Reliance Industries) ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি। এই নিয়ে পঞ্চম ফ্র্যাঞ্চাইজির ঘোষণা করল মুম্বই ইন্ডিয়ান্স। নিউ ইয়র্কে (New York) অনুষ্ঠিত হতে চলা মেজর লিগ ক্রিকেটে (Major League Cricket, MLC) দল কিনল মুম্বই। তারা খেলবে এম আই নিউ ইয়র্ক (MI New York) নামে। আমেরিকায় এই প্রথম কুড়ি ওভারের ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট হতে চলেছে। ইউএসএ ক্রিকেট (USA Cricket) অনুমোদিত তিন সপ্তাহ ব্যাপী এই টুর্নামেন্ট পরিচালনার দায়িত্বে আমেরিকা ক্রিকেট এন্টারপ্রাইজেস। (American Cricket Enterprises, ACE)  



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ডিরেক্টর নীতা আম্বানি প্রেস বিবৃতি দিয়ে জানিয়েছেব, 'আমাদের বেড়ে চলা এমআই পরিবারে নিউ ইয়র্ক ফ্র্যাঞ্চাইজিকে স্বাগত জানাচ্ছি। অত্যন্ত রোমাঞ্চের সঙ্গে এই ঘোষণা করছি। আমেরিকায় এই প্রথম টি-২০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ হচ্ছে। সেখানে আমরা প্রবেশ করলাম। আমি আশা করি যে, মুম্বই ইন্ডিয়ান্স, ভয়ডরহীন ভাবে নিজেদের গ্লোবাল ব্র্যান্ড প্রতিষ্ঠিত করে ক্রিকেটকে বিনোদন দেবে। এ আমাদের এক নয়া শুভারম্ভ। এই যাত্রার দিকে আমি মুখিয়ে আছি।' মুম্বই ইন্ডিয়ান্স আইপিএলের সর্বোচ্চ চ্যাম্পিয়ন দল। পাঁচবার খেতাব জিতেছে তারা। এছাড়া দক্ষিণ আফ্রিকা টোয়েন্টি লিগে রয়েছে এমআই কেপটাউন, আইএলটি টোয়েন্টি লিগে রয়েছে এমআই এমিরেটস। এছাড়াও চলতি উইমেন'স প্রিমিয়র লিগেও খেলছে মুম্বই ইন্ডিয়ান্স। তিনটি মহাদেশে, তিনটি ভিন্ন দেশে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি হয়ে গেল মুম্বইয়ের। নীতা আম্বানির দলের ফ্র্যাঞ্চাইজি বেড়েই চলেছে। 


 



 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)