জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপে (World Cup 2023) অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে রোহিতবাহিনী। টানা তিন ম্য়াচ জিতে জয়ের হ্যাটট্রিক করেছেন রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। পাকিস্তান বধ করে এবার টিম ইন্ডিয়া চলে এল পুণেতে। আহমেদাবাদ জয় করে গত রবিবারই মহারাষ্ট্রের সাংস্কৃতিক রাজধানীতে চলে এসেছে টিম। আগামীকাল, বৃহস্পতিবার, ভারত বিশ্বকাপের চতুর্থ ম্য়াচ খেলবে বাংলাদেশের বিরুদ্ধে। পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে হবে খেলা (IND vs BAN | World Cup 2023)। দুই পড়শি দেশের ক্রিকেটীয় লড়াইয়ের আগে, অত্যন্ত সতর্ক বাংলাদেশের উইকেটকিপার-ব্য়াটার মুশফিকুর রহিম (Mushfiqur Rahim)। তিনি সাফ বলছেন যে, ভুলেও তিনি ভারতের ব্যাটিং মায়েস্ত্রো বিরাট কোহলিকে (Virat Kohli) স্লেজ করবেন না মাঠে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: IND vs BAN | World Cup 2023: সাকিবদের টোপ পাক অভিনেত্রীর! ভারতকে হারালেই তিনি রাতে করবেন....


কেন মুশফিকুর স্লেজ করবেন না কোহলিকে? এই প্রসঙ্গে তিনি বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলে বলেছেন, 'পৃথিবীতে এমন কিছু ব্যাটার আছে, যাদের স্লেজ করলেই জ্বলে ওঠে। আমি কখনও বিরাটকে স্লেজ করি না। কারণ জানি ও তেড়েফুঁড়ে উঠবে। আমি সবসময় আমার বোলারদের বলি যত দ্রুত পার ওকে আউট করে দাও। আমি যখনই বিরাটের বিরুদ্ধে খেলেছি, ও তখনই আমাকে স্লেজ করেছে। আমি ব্য়াট করতে এলেই ও স্লেজ করে আমাকে। কারণ ও সত্য়িই অত্যন্ত প্রতিদ্বন্দ্বিমূলক মানসিকতার ক্রিকেটার। ও কোনও ম্য়াচ হারতে চায় না। ওর সঙ্গে এই লড়াই বলুন বা চ্যালেঞ্জ, আমি খুবই উপভোগ করি। সেটা ভারতের সঙ্গে খেললেই হয়।' কোহলি বাংলাদেশের বিরুদ্ধে ২৬ ম্য়াচে করেছেন ১৪৩৭ রান। তাঁর গড় ৬৫.৩১। বোঝাই যাচ্ছে যে, পদ্মাপাড়ের ক্রিকেটীয় দেশের বিরুদ্ধে বিরাটের ব্য়াট কথা বলে।


এই মুহূর্তে ১০ দলীয় কাপযুদ্ধের লড়াইয়ে ভারত জয়ের হ্যাটট্রিক করে ছয় পয়েন্টের সুবাদে রয়েছে তালিকায় শীর্ষে। অন্যদিকে বাংলাদেশ তিন ম্যাচের মধ্যে দুই ম্য়াচ হেরেছে। জিতেছে এক ম্য়াচ। তিন পয়েন্ট নিয়ে তারা রয়েছে টেবলে সাত নম্বরে। ভারতের সঙ্গে তাদের লড়াই যে অত্যন্ত কঠিন হবে, তা এখনই বলে দেওয়া যায়। বিশ্বকাপের আসরে ভারত-বাংলাদেশ পাঁচবার মুখোমুখি হয়েছে এখনও পর্যন্ত। ভারত জিতেছে চারবারই। শুধুমাত্র ২০০৭ সংস্করণে ভারত হেরেছিল।



আরও পড়ুন: World Cup 2023: রিজওয়ানের নামাজ পড়ার অভিযোগ, 'সুপ্রিম' আইনজীবীকে খুনের হুমকি হিজবুল মুজাহিদিনের!


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)