নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টা পর রাঁচির জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়াম কমপ্লেক্সে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand, 2nd T20I)। চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ। জয়পুরে পাঁচ উইকেটে জিতে টগবগ করে ফুটছে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া। শুক্রবার জিতলেই টিম সাউদির দলকে হারিয়ে ভারত তিন ম্যাচের টি-২০ সিরিজ পকেটে পুরে ফেলবে। মনে করা হচ্ছে এদিনের ম্যাচে রাহুল দ্রাবিড়ের টিম বেশ কয়েকটা পরিবর্তন আনতে পারে।
দেখে নেওয়া যাক দলে কী বদল আসতে পারে!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিরাজের বদলে আবেশ
ভারতীয় দলে এক ঝাঁক তরুণ মুখ রয়েছে। তারুণ্যকে প্রাধান্য দিয়ে দ্রাবিড় এদিন প্রথম একাদশ নিয়ে পরীক্ষা করতেই পারেন। মনে করা হচ্ছে রাঁচিতে পেসার মহম্মদ সিরাজ (Mohammad Siraj) বসতে পারেন। সিরাজের প্রথম ম্যাচে চোট লেগেছিল। ফলে তাঁর জায়গায় দিল্লি ক্যাপিটালসে (Delhi Capitals) আগুনে বল করা স্পিডস্টার আবেশ খান (Avesh Khan) আসতে পারেন দলে। ভুবনেশ্বর কুমার তাঁর ফর্ম ফিরে পেয়েছেন। ভুবির সঙ্গে আবেশের যুগলবন্দি দেখা যেতে পারে ম্যাচে।


আরও পড়ুন: Kohli কে টপকে ইতিহাসের সামনে Guptill! কিউয়ি ব্য়াটারের মুখে Ashwin স্তুতি


চাহারের বদলে হর্ষল
চলতি বছর আইপিএলে ১৫ ম্যাচে ৩২ উইকেট নেওয়া হর্ষল প্যাটেল (Harshal Patel) দীর্ঘদিনই আলোচনায়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে যে ফর্মে বল করে তিনি বেগুনি টুপির মালিক হয়েছেন, তা এক কথায় অনন্য। দ্বিতীয় টি-২০ ম্যাচে দীপক চাহারের (Deepak Chahar) জায়গায় আবেশ বা হর্ষলের মধ্যে যে কেউ আসতে পারেন। জয়পুরে চাহার সবচেয়ে বেশি রান দিয়েছিলেন। চার ওভার বল করে ৪২ রান হজম করেন তিনি। নেন এক উইকেট।।


চাহাল প্রত্যাবর্তনের জন্য কি প্রস্তুত?
সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পাননি যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)! ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছিলেন আর অশ্বিন, বরুণ চক্রবর্তী ও রাহুল চাহাররা। চাহাল না-থাকায় সমালোচনার ঝড় উঠে গিয়েছিল। চাহাল ফিরেছেন দলে। এদিন অক্ষর প্যাটেলের বদলে দলে জায়গা পেতে পারেন চাহাল। আর অশ্বিনের সঙ্গে জুটি বাঁধতে পারেন তিনি। প্যাটেল গত ম্যাচে নির্দিষ্ট কোটার চার ওভার বল করে ৩১ রান দিয়েছিলেন। পাননি কোনও উইকেট।
 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)