জি ২৪ ঘন্টা ব্যুরো রিপোর্ট : সবকিছু ঠিকঠাক থাকলে লুসানে আয়োজিত ডায়মন্ড লিগ মিটিংয়ে (Lausanne Diamond League Meeting) কামব্যাক করতে পারেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। সুত্র মারফত এমনটাই জানা গিয়েছে। কুঁচকির চোটের জন্য কমনওয়েলথ গেমস (Commonwealth Games) থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন 'সোনার ছেলে'। আগামি ২৬ অগস্ট থেকে শুরু হচ্ছে ডায়মন্ড লিগ মিটিং।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই প্রতিযোগিতায় কামব্যাক করা নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি টোকিয়ো অলিম্পিক্সে (Tokyo Olympics) সোনাজয়ী এই জ্যাভলিন থ্রোয়ার। তবে নীরজ ঘনিষ্ট সুত্রের দাবি, 'এই মুহূর্তে বিদেশে রিহ্যাব করছেন নীরজ। তাঁর কোচ ও সাপোর্ট স্টাফ সঙ্গে রয়েছেন। সামনেই ডায়মন্ড লিগ মিটিং। সবকিছু ঠিকঠাক থাকলে আগামি কয়েকদিনের মধ্যে প্রতিযোগিতায় নামার ব্যাপারে নীরজ ও তাঁর টিম চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।' 


আরও পড়ুন: FIFA bans AIFF: ফুটবলের মতো অলিম্পিক্সেও নির্বাসনের আশঙ্কা! কোন নির্দেশ দিল সুপ্রিম কোর্ট?


আরও পড়ুন: Rohit Sharma, IND vs PAK : বাবর আজমের পাকিস্তানকে বুঝে নেবে ভারত, হুঙ্কার দিলেন 'হিটম্যান'


কমনওয়েলথ গেমসের আগে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Athletics Championships) রুপো জিতেছিলেন নীরজ। সেই ম্যাচ খেলার সময় কুঁচকির চোটে আক্রান্ত হয়েছিলেন নীরজ। সেইজন্য কমনওয়েলথ থেকে নাম তুলে নিতে বাধ্য হন তিনি। তবে কমনওয়েলথ থেকে নাম তুলে নেওয়ার আগে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছিলেন এই অ্যাথলিট। 


অঞ্জু ববি জর্জের পর দ্বিতীয় ভারতীয় হিসাবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দেশকে দ্বিতীয় পদক এনে দিয়েছিলেন নীরজ। ২০০৩ সালে প্যারিসে অঞ্জু  লং জাম্পে ব্রোঞ্জ পান। ১৯ বছর পর অঞ্জুকে ছাপিয়ে নীরজ রুপো জিতে দেশর মুখ বিশ্বমঞ্চে ফের উজ্জ্বল করেছিলেন। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে গ্রেনাডার অ্যান্ডারসন পিটারস প্রথমেই ছোড়েন ৯০.৫৪ মিটার জ্যাভলিন ছুড়ে সোনা পেয়েছেন। নীরজ এই ইভন্টে প্রথমেই ফাউল থ্রো করেন। অ্যান্ডারসন  প্রথমেই ছোড়েন ৯০.২১ মিটার। ফলে নীরজের কাজটা কঠিন হয়ে যায়। দ্বিতীয় সুযোগে নীরজ ছোড়েন ৮২.৩৯ মিটার। তৃতীয় সুযোগে দূরত্ব বাড়ান টোকিয়ো অলিম্পিক্সের পদকজয়ী। নীরজ ছোড়েন ৮৬.৩৭ মিটার। ফলে চতুর্থ স্থানে ছিলেন তিনি। নিজের চতুর্থ থ্রোয়ে ৮৮.১৩ মিটার দূরে জ্যাভলিন ছোড়েন নীরজ।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)