নিজস্ব প্রতিবেদন: পরপর দুটো ম্যাচ। প্রথমটি ১৮ সেপ্টেম্বর আর দ্বিতীয়টি ১৯ সেপ্টেম্বর। ১৮ তারিখের ম্যাচে ভারতের প্রতিদ্বন্দ্বী এখনও ঠিক হয়নি। তবে পরের দিনই কঠিন পরীক্ষার সামনে পড়বে বিরাট ব্রিগেড। এশিয়া কাপে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। পাক দল যেখানে প্রেস্টিজ ফাইটে নামার আগে সময় পাচ্ছে, সেখানে ভারত-কে খেলতে হবে পরপর দুটি ম্যাচ। আর এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিরাট কি ব্র্যাডম্যান হতে পারবেন?


প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ ক্ষোভ উগরে দিয়ে জানিয়েছিলেন, ভারতের উচিত এশিয়া কাপ বয়কট করা। এ বার ঠিক তাঁর পাল্টা মত ব্যক্ত করলেন প্রাক্তন অজি তারকা ডিন জোনস।


টুইটারে সমালোচনা : গ্রেগ চ্যাপেলের থেকেও বিপজ্জনক রবি শাস্ত্রী!


জোনসের মত, “পরপর ম্যাচ খেললে কোনও ক্রিকেটারই মরে যাবে না”। নিজের মতের সপক্ষে যুক্তি দেখিয়ে ৫৭ বছর বয়সী এই প্রাক্তন তারকা বলেন, “আমাদের সময় একাধিকবার পরপর ম্যাচ খেলেছি। বুঝতে পারছি না, কেন এই বিষয়ে অভিযোগ জানাচ্ছেন আজকের ক্রিকেটাররা। আমার স্পষ্ট মনে আছে, একবার ইংল্যান্ড সিরিজে ১১ দিনের মধ্য পরপর তিনবার টানা ম্যাচ খেলতে হয়েছিল। তাছাড়া ক্রিকেটাররা টেস্ট ম্যাচও খেলছে। আমি জানি, এই সময়টায় অনেকটা গরম থাকে, কিন্তু এটাও তো ঠিক, এখন ক্রিকেটাররা তার জন্য অনেক টাকা পান”। 


বিরাটকে টপকে আবার এক নম্বরে নির্বাসিত স্মিথ


এশিয়া কাপে ভারতের পরপর ম্যাচ প্রসঙ্গে ডিন জোনস বলেন, “আমার তো মনে হয় না ওদের (ভারত) কোনও সমস্যা হবে। ক্লান্তি নিশ্চয়ই একটা চিন্তার বিষয়, তবে এখনকার ক্রিকেটাররা অবিশ্বাস্যরকম ফিট এবং স্বাস্থ্য সচেতন। ওদের কিছু হবে না, কেউ মরে যাবে না”।


হারের কৈফিয়ত দিতে হবে! বোর্ডের তোপের মুখে কোহলি-শাস্ত্রী


উল্লেখ্য, ১৫ সেপ্টম্বর থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। আরব আমিরশাহি-তে অনুষ্ঠিত হবে এই সিরিজ। ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান সহ এশিয়া কাপ কোয়ালিফায়ারে (২০১৮) জয়ী দলই এই প্রতিযোগিতায় সামিল হবে।