নিজস্ব প্রতিবেদন: মানুষের জীবনের থেকে ক্রিকেট বড় নয়। আর তাই অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে এবারের আইপিএল। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি—টোয়েন্টি লিগের এবারের সংস্করণ শেষমেশ মাঠে গড়াবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে! তবে এবারের আইপিএল আয়োজন করতে তৈরি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (SLC)। বিসিসিআই রাজি হলে ২০২০ আইপিএল হতে পারে শ্রীলঙ্কায়! শ্রীলঙ্কার এই প্রস্তাবকে বাউন্ডারির বাইরে পাঠিয়ে দিলেন বোর্ড কর্তা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু সেই সময় করোনার প্রকোপে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। এর পর পরিস্থিতি আরও খারাপ হওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। এর মধ্যে অন্য দেশের ক্রিকেট বোর্ডগুলির সঙ্গে আলোচনা সেরে রেখেছে বিসিসিআই।



এদিকে ভারতের তুলনায় শ্রীলঙ্কায় করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কম। ফলে করোনা যুদ্ধে ভারতের আগে জয়ী হবে বলে মনে করছে শ্রীলঙ্কা। এক সাক্ষাৎকারে এসএলসি সভাপতি শামি সিলভা বলেছেন, ''মনে হচ্ছে ভারতের আগে করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে শ্রীলঙ্কায়। যদি সেটা সত্যি হয়, তাহলে আমরা এখানে (শ্রীলঙ্কায়) আইপিএল আয়োজন করতে পারি। এই প্রসঙ্গে আমরা ভারতীয় ক্রিকেট বোর্ডকে চিঠি পাঠাবো। ওরা রাজি থাকলে আমরা প্রস্তুতি শুরু করব।''



এরপরেই জল্পনা শুরু হয় তবে কি এবার আইপিএল হবে শ্রীলঙ্কায়! শেষপর্যন্ত জল্পনায় জল ঢাললেন এক বিসিসিআই কর্তা।  তিনি বলেন, "গোটা বিশ্ব যখন লকডাউন চলছে, তখন এরকম প্রস্তাব নিয়ে আলোচনার কোনও প্রশ্নই আসে না। আর এই নিয়ে বিসিসিআই কোন কিছুই বলবে না। এসএলসি এখনও কোনও প্রস্তাব দেয়নি। এ বিষয় নিয়ে কোনও আলোচনা হয়নি।"


 


আরও পড়ুন - কোয়ারেন্টাইনে কিং কোহলিকে চৌকা মারতে বললেন অনুষ্কা! ভাইরাল মজার ভিডিয়ো