নিজস্ব প্রতিবেদন: যুবরাজ সিং (Yuvraj Singh) বারবার বুঝিয়ে দিয়েছেন যে, তাঁর সঙ্গে ভারতীয় টিম ম্যানেজমেন্ট ঠিক আচরণ করেনি। একাধিক সাক্ষাৎকারে সেকথা বলেছেন ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার। এবার যুবরাজ ভারতের কিংবদন্তি অধিনায়ক এমএস ধোনিকে (MS Dhoni) বিঁধলেন। যুবি সাফ বলছেন যে, ধোনির জন্যই তাঁর ভারতীয় দলের অধিনায়ক হওয়া হয়নি কখনও! এমনকী খুইয়েছেন সহ-অধিনায়কত্বেরও দায়িত্ব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এক বেসরকারি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে যুবরাজ বলেন, "আমার ক্যাপ্টেন হওয়ার কথা ছিল। কিন্তু তারপরেই গ্রেগ চ্যাপেলের ঘটনাটি ঘটে। সচিন এবং চ্যাপেলের মধ্যে যে কোনও একজনকে বেছে নিতে হয়েছিল। সম্ভবত আমি একমাত্র প্লেয়ার ছিলাম যে সতীর্থদের পাশে দাঁড়িয়ে ছিলাম। অনেকে ছিল টিমে, এমনকী বিসিসিআই-এর আধিকারিকাদের কেউ কেউ চাননি যে, আমি অধিনায়ক হই। বলা হয়েছিল, আমাকে বাদ দিয়ে যে কোনও কাউকে অধিনায়ক করা হতে পারে। এটাই আমি শুনেছিলাম। ঘটনার সত্যতা নিয়ে আমি নিশ্চিত নই। আচমকাই আমাকে ভাইস-ক্যাপ্টেনসির পদ থেকেও সরিয়ে দেওয়া হয়। শেহওয়াগ তো দলেই ছিল না। হঠাৎ করেই ২০০৭ টি-২০ বিশ্বকাপে মাহি ক্যাপ্টেন হয়ে গেল! আমি ভেবেছিলাম আমিই অধিনায়ক হব।"  


২০০৭ টি-২০ বিশ্বকাপে সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়ের মতো দেশের সিনিয়র খেলোয়াড়রা খেলতে চাননি। তাঁরা বলেছিলেন যে, এই ফর্ম্যাটে তরুণরাই খেলুক। সচিন-রাহুলের পর দলের সিনিয়র খেলোয়াড় হিসেবে ছিলেন যুবিই। অনেকেই মনে করেছিলেন যে, যুবরাজই কুড়ি ওভারের বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেবেন। কিন্তু সকলকে চমকে দিয়ে নির্বাচকরা ধোনিকেই অধিনায়ক হিসাবে বেছে নেন! বাকিটা ইতিহাস।


আরও পড়ুন: Prithvi Shaw: হাসপাতালের বিছানায় শুয়ে পৃথ্বী! কী হয়েছে দিল্লির ওপেনারের?


আরও পড়ুনVirat Kohli: চলতি আইপিএলে এই নিয়ে তৃতীয়বার! হাফ ডজন 'গোল্ডন ডাক' কোহলির


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)