COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কয়েক দিনের ব্য়বধানে চিত্রটাই বদলে গেল পুরোপুরি! এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির (Asian Champions Trophy Hockey) ফাইনালের ঘটনা এখনও ভারতীয়দের স্মৃতিতে টাটকা! চিনের হুলুনবুইরেতে যখন ভারত-চিন (India Vs China) ফাইনাল খেলছিল, তখন দর্শক আসনে ছিল আটারির ওপারের খেলোয়াড়রা। ক্য়ামেরা প্য়ান করে গ্য়ালারির ছবি দেখাতেই সবাই চমকে ওঠে! পাকিস্তানের খেলোয়াড়রা চিনের পতাকা হাতে বসে আছেন হাসি মুখে। কেউ আবার সেই পতাকা হাতে নিয়ে নাড়াচ্ছেন! নিজেদের মধ্য়ে গল্প করছেন। চূড়ান্ত ট্রোলড হয়েছিল পাকিস্তান হকি দল (Pakistan Hockey Team)। 


আরও পড়ুন: দাবায় আজ সোনালি ইতিহাস ভারতের! প্রজ্ঞা-তানিয়াদের দাপটে জোড়া সোনা অলিম্পিয়াডে!


আবারও ভারত-পাক পতাকা পর্ব আন্তর্জাতিক মঞ্চে। হাঙ্গেরির বুদাপেস্টে দাবার ৪৫ তম অলিম্পিয়াডে দেশের মুখ উজ্জ্বল করেছিলেন ভারতের দাবার তারকারা। রমেশবাবু প্রজ্ঞানন্দ ও ডি গুকেশদের পাশাপাশি দিব্যা দেশমুখ ও তানিয়া সচদেবরাও দুরন্ত দাবা খেলে জিতে নিয়েছিলেন সোনা! এই প্রথমবার ভারতের পুরুষ ও মহিলা দল এই আসরে সোনা জিতেছিল! এই ইভেন্ট শেষেই দেখা যায় যে, পাকিস্তানের দাবাড়ুরা ভারতের জয়ে শামিল হয়েছেন। তাঁরা তেরঙা হাতে ধরেই হাসি মুখে পোজ দিয়েছেন। আর চেসবেস ইন্ডিয়া সেই ভিডিয়ো তাদের এক্স হ্য়ান্ডেলে পোস্ট করায় রাতারাতি ভাইরাল হয়ে যায়। অলিম্পিয়াডের বিরল মুহূর্ত হৃদয় জিতে নিয়েছে দুই দেশের। 



স্লোভেনিয়ার বিরুদ্ধে ভ্লাদিমির ফেদোসিভের বিরুদ্ধে কালো ঘুঁটি নিয়ে খেলেন গুকেশ। বিশ্বের তিন নম্বর তাঁর সেরা ফর্মে ছিলেন। তবুও শ্রমসাধ্য জয় ছিল। ১৮ বছর বয়সী গ্র্যান্ডমাস্টার তার দুর্দান্ত কৌশলেই বাজিমাত করেন। স্লোভেনিয়ার ইয়ান সুবেলিকে হারান অর্জুন। তিনিও কালো ঘুঁটি নিয়ে খেলেন। চমকে দেওয়া সেন্টার কাউন্টার ডিফেন্সে কামাল করেন তিনি। প্রজ্ঞানন্দও ম্যাচে জাত চেনান। তিনি অ্যান্টন ডেমচেঙ্কোকে ৩-০ উড়িয়ে দেন এক গেম হাতে রেখে। ভারতের পুরুষ দল সম্ভাব্য ২২ পয়েন্টের মধ্যে ২১ পয়েন্টে শেষ করেছে। তারা উজবেকিস্তানের সঙ্গে ২-২ ড্র করে বাকি সকল প্রতিপক্ষকে হারিয়েছে।


ভারতের মেয়েরা আজারবাইজানের বিরুদ্ধে ৩.৫-০.৫ জয়ের সুবাদে সোনা জিতেছেন। ডি হারিকা ছিলেন সেরা ফর্মে। দলের হয়ে দারুণ খেললেন। তাঁর কৌশল ছিল দেখার মতো। অন্যদিকে দিব্যা দেশমুখ আবারও তৃতীয় বোর্ডেই তাঁর ব্যক্তিগত স্বর্ণপদক নিশ্চিত করে ফেলেন। আর বৈশালী ড্র করার পর, ভান্তিকা আগরওয়ালের দুর্দান্ত জয়ের মাধ্যমে সোনা নিশ্চিত করেন।


 আরও পড়ুন: হকির ফাইনালে চিনের পতাকা হাতে পাকিস্তান! লজ্জার মাথা খেয়ে চূড়ান্ত ট্রোলড থার্ড বয়


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)