জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির (Asian Champions Trophy Hockey) ফাইনালে চূড়ান্ত ট্রোলড হল পাকিস্তান হকি দল (Pakistan Hockey Team)। চিনের হুলুনবুইরেতে গত মঙ্গলবার যখন ভারত-চিন (India Vs China) ফাইনাল খেলছিল, তখন দর্শক আসনে ছিল আটারির ওপারের খেলোয়াড়রা। ক্য়ামেরা প্য়ান করে গ্য়ালারির ছবি দেখাতেই সবাই চমকে ওঠে! পাকিস্তানের খেলোয়াড়রা চিনের পতাকা হাতে বসে আছেন হাসি মুখে। কেউ আবার সেই পতাকা হাতে নিয়ে নাড়াচ্ছেন! নিজেদের মধ্য়ে গল্প করছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'চক দে ইন্ডিয়া', এই নিয়ে পাঁচবার চ্যাম্পিয়ন! চিনের প্রাচীর ভেঙেই এল ট্রফি


ঘটনাচক্রে চিনের মতো ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানও চেয়েছিল যে, ভারত ফাইনালে হারুক। কিন্তু দুই দেশের প্রবল ইচ্ছা শেষপর্যন্ত ইচ্ছাই থেকে যায়। যুগরাজ সিংয়ের গোলে ভারত ১-০ চিনকে হারিয়ে পঞ্চমবারের জন্য় ভারত এই ট্রফি জিতে নেয়। রানার্স হয় আয়োজক দেশ চিন, টুর্নামেন্টের থার্ড বয় হয়েছে পাকিস্তান। টুর্নামেন্টের রাউন্ড রবিন পর্বে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল। যেখানে হরমনপ্রীত সিংরা ২-১ হারিয়েছিল চিনকে। ফলে পাকিস্তানের একটা জমা ক্ষোভ তো ছিলই। চিনকে সমর্থন করে পাকিস্তানিরা সেই বার্তাই দিল। যদিও অলিম্পিক্স ব্রোঞ্জজয়ীদের খেলায় এসবের কোনও প্রভাবই পড়েনি। হরমনপ্রীতরা গতবারের মতো এবারও এশিয়ার সেরা হয়েছে।



একথা কে না জানে যে, পাকিস্তানের প্রিয় বন্ধু চিন। বিগত তিনবছর চিন লাগাতার জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানি সেনার প্রতিরক্ষা সক্ষমতাকে জোরদার করছে। পাকিস্তানি হকি খেলোয়াড়দের থেকে এর চেয়ে বেশি আর কী বা আশা করা যায়! সীমান্ত সন্ত্রাস ও রাজনৈতিক চাপানউতোরের জন্য সেই ২০১২ সাল থেকে দুই প্রতিবেশী দেশ- ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। শেষবার ২০০৮ সালে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে গিয়েছিল ভারত। এরপর পঞ্চাশ ওভারের বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি, এশিয়া কাপের মতো প্রতিযোগিতায় মুখোমুখি হয়েছে দুই দেশ। খেলা হয়েছে নিরপেক্ষ ভেন্য়ুতে। যদিও পাকিস্তান এসেছে ভারতে। আগামী বছর ১৯ ফেব্রুয়ারি থেকে ০৯ মার্চ পর্যন্ত পাকিস্তান আয়োজন করবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। রোহিত শর্মারা সেখানে যে খেলতে যাবেন না, তা এখনই বলে দেওয়া যায়। 

আরও পড়ুন: সচিন-সৌরভের এজলাসে প্রাক্তন পাক তারকা! বিশ্বাস করছেন এবার সুবিচার পাবেনই


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)