জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের বিরুদ্ধে মেলবোর্নে হেরে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) অভিযান শুরু করেছিল পাকিস্তান (IND VS PAK)। বৃহস্পতিবার পারথে ওয়াঘার ওপারের ক্রিকেটীয় দেশ মুখোমুখি হয়েছিল জিম্বাবোয়ের (Pakistan vs Zimbabwe, T20 World Cup 2022)। বিশ্বকাপের লড়াইয়ে বুক ফুলিয়ে টিকে থাকার জন্য এই ম্যাচ জেতা ছিল অত্য়ন্ত জরুরী। সেখানে ২ রানে হেরে বিশ্বকাপে রক্তচাপ বাড়ল বাবর আজম (Babar Azam) অ্যান্ড কোংয়ের। শেষ ওভারের রুদ্ধশ্বাস ম্যাচে শেষ হাসি হাসে ক্রেইগ এরভিনের (Craig Ervine) দল। আন্তর্জাতিক টি-২০ ব়্যাঙ্কিংয়ে এই মুহূর্তে পাকিস্তান ৬ নম্বরে। সেখানে জিম্বাবোয়ে ক্রমতালিকায় দশে। পাকিস্তানের এদিনের ম্যাচ দেখে মনে হয়নি যে, তারা জিম্বাবোয়ের থেকে ধারে বা ভারে এগিয়ে। জিম্বাবোয়ের করা মাত্র ১৩০ রানও তাড়া করতে পারল না 'মেন ইন গ্রিন'! শেষ ৬ বলের থ্রিলারে পাকিস্তান হারল ১ রানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Babar Azam, PAK vs ZIM: বাবর আজমের এই ক্যাচটাই কি সেরা? তাই তো বলছে সোশ্যাল মিডিয়া


জিম্বাবোয়ে টস জিতে বাবরদের বোলিংয়ের আমন্ত্রণ জানান। মহম্মদ ওয়াসিমের পেস ও শাহদাব খানের স্পিনের দাপটে জিম্বাবোয়ের ব্যাটাররা কেউ দাঁড়াতে পারেননি ক্রিজে। ব্যতিক্রম বলতে সিন উইলিয়ামস। ২৮ বলে ৩১ রানের ইনিংস খেলেন তিনি। বাকি আর একজনও ব্যাটার ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। ওয়াসিম চার উইকেট ও শাহদাব নেন তিন উইকেট। জিম্বাবোয়ের এই অল্প রান তাড়া করে পাকিস্তান অনায়াসে জিতে যাবে বলেই মনে করেছিলেন অনেকে। কিন্তু বাস্তবে চিত্রটা একদম উল্টে গেল। কারণ পাকিস্তানের ব্যাটিংয়ের মূলস্তম্ভ বাবর ও মহম্মদ রিজওয়ান যেদিন ব্যর্থ হন, সেদিন পাকিস্তান আর দিশা খুজে পাঁয় না। তারকা ওপেনিং জুটি পাঁচ ওভারের মধ্যে ফিরে যান স্কোরবোর্ডে মাত্র ২৩ রান যোগ করে। বাবর চার রানে ও রিজওয়ান ১৪ রানে ফিরে যান।


পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা


দুই উইকেট পড়ে যাওয়া পাকিস্তান ব্যাটিং লাইন-আপে অক্সিজেনের জোগান দেন মিডল অর্ডার ব্যাটার শান মাসুদ। কিন্তু মাসুদের হাত শক্ত করতে এসে ইফতিকার আহমেদ (৫), শাহদাব খান (১৭) ও হায়দার আলিরা (০) চূড়ান্ত ব্য়র্থ হন। কারণ সিকন্দর রাজা ততক্ষণে ম্যাজিক করতে শুরু করে দেন। ৩৮ বলে ৪৪ রান করে মাসুদ ফেরেন সেই রাজার বলেই। স্টাম্পআউট হন তিনি। তখন পাকিস্তানের স্কোর ৯৪ রানে ৬ উইকেট। জিম্বাবোয়ে কার্যত ম্যাচে আধিপত্য দেখাতে শুরু করে দিয়েছিল। কিন্তু মহম্মদ নাওয়াজ ও মহম্মদ ওয়াসিম শেষ পর্যন্ত লড়াই চালানোর চেষ্টা করেন। শেষ ওভারে পাকিস্তানের জেতার জন্য ১১ রানের প্রয়োজন ছিল। ওয়াসিম ১২ রানে অপরাজিত থাকেন ঠিকই, কিন্তু নওয়াজ ১৮ বলে ২২ রান করে আউট হয়ে যান। শেষ বলে পাকিস্তানের জয়ের জন্য় তিন রান প্রয়োজন ছিল। শাহিন শাহ আফ্রিদি নেমে ২ রান নিতেই সক্ষম হন শেষ পর্যন্ত। জিম্বাবোয়ে ম্যাচ জিতেই পারথ ছাড়ে।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)