নিজস্ব প্রতিবেদন: মাত্র চার রানের জন্য আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম দ্বিশতরান থেকে বঞ্চিত হয়েছেন। কিন্তু তাতে কি! ২৫ বলে ১টি ছয় ও ২১টি চারের সাহায্যে ১৯৬ রানের মহাকাব্যিক ইনিংস খেলে ইতিমধ্যেই 'বাবরনামা' লিখে ফেলেছেন বাবর আজম (Babar Azam)। ফলে অস্ট্রেলিয়ার (AUSvsPAK) বিরুদ্ধে ড্র হয়েছে রোমাঞ্চকর করাচি টেস্ট। তাই এই ইনিংসকে নিজের কেরিয়ারের অন্যতম সেরা বলে জানিয়ে দিলেন পাকিস্তানের (Pakistan) অধিনায়ক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ম্যাচের শেষে বাবর আজম বলেন, "প্রথম ইনিংসে ভরাডুবি হলেও আমরা ফিরে আসার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম। দলের সবার মধ্যে একটা নাছোড় ও লড়াকু মনোভাব দেখেছিলাম। তাই একের পর এক চাপ সামনে এলেও আমরা মাথানত করিনি।" এরপর নিজের ইনিংস নিয়ে বাবর যোগ করেন, "এটা আমার কাছে অন্যতম সেরা ইনিংস। আমার ইনিংসের উপর ভর করে দল টেস্ট ড্র করতে পেরেছে। এটা ভেবে আরও খুশি হয়েছি।" 



তবে শুধু নিজের ইনিংস নয়, সতীর্থ মহম্মদ রিজওয়ানের লড়াকু ও অপরাজিত শতরানকে কুর্নিশ জানালেন পাক অধিনায়ক। অস্ট্রেলিয়ার দেওয়া ৫০৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তান যখন থামল, তখন পাক দলের স্কোরবোর্ডে লেখা ৭ উইকেটে ৪৪৩ রান। শেষ দিনের শেষ ৮ ওভারে জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ছিল ৩ উইকেট। উইকেটে তখন রিজওয়ান ও নোমান আলি। দলীয় রান যখন ৭ উইকেটে ৪২৬, তখন ৯১ রানে থাকা রিজওয়ানের ক্যাচ ফেলে দেন উসমান খোয়াজা। সেই ক্যাচটি ধরতে পারলে ম্যাচের ফল অন্য রকম হতেই পারত। এই রিজওয়ান ও নোমান আলিই দিনের বাকিটা সময় পার করে পাকিস্তানকে কাঙ্খিত ড্র এনে দেন। ১৭৭ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন উইকেটকিপার রিজওয়ান। প্রবল চাপের মুখেও রিজওয়ানকে নিয়ে পঞ্চম উইকেটে মূল্যবান ১১৫ রান যোগ করেছিলেন বাবর। 


এহেন অধিনায়ক তাঁর সতীর্থ সম্পর্কে বলেন, "লড়াকু খেলোয়াড়দের আমি সবসময় পছন্দ করি। আমার এমন ক্রিকেটার প্রয়োজন যারা দলের স্বার্থে সবসময় ১০০ শতাংশ উজাড় করে দেবে। রিজওয়ান তেমনই এক লড়াকু ক্রিকেটার। দ্বিতীয় ইনিংসে প্রবল চাপের মুখে রিজওয়ান রুখে না দাঁড়ালে আমরা ড্র করতে পারতাম না।" 


আরও পড়ুন: IPL 2022: নতুন Rajasthan Royals-কে আশাবাদী Kumar Sangakkara, জানালেন পরিকল্পনা


আরও পড়ুন: WIvsENG: Kane Williamson-কে টপকে Joe Root-এর ২৫তম শতরান, সামনে Virat Kohli, Steve Smith


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)