নিজস্ব প্রতিবেদন: পেলেকে টপকে ফুটবলের ইতিহাসে সর্বকালের সর্বাধিক গোলদাতা হলেন ক্রিশ্চিয়ানো  রোনাল্ডো। রবিবার রাতে সেরি-আতে কাগলিয়ারির বিরুদ্ধে হ্যাটট্রিক করে জুভেন্টাসকে ৩-১ গোলে জেতান রোনাল্ডো। এই হ্যাটট্রিকের সঙ্গেই ক্লাব ও দেশ মিলিয়ে তিনি পৌঁছে গেলেন ৭৭০ গোলে. সরকারি ভাবে পেলের ছিল ৭৬৭ গোল। এর পরেই ইনস্টাগ্রামে পেলের প্রশংসায় পঞ্চমুখ হলেন CR7। পেলেও দুজনের ছবি পোস্ট করে দিলেন আবেগঘন উত্তর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 সরকারি হিসেবে পেলেকে পেরিয়ে রোনাল্ডো জানান যে তিনি আজ অত্যন্ত আনন্দিত এবং গর্বিত। তিনি আরও বলেন, যে পেলের কথা শুনে তিনি বড় হয়েছিলেন, তিনি স্বপ্নেও ভাবেননি যে এমন একটি দিন আস্তে পারে তাঁর জীবনে। ক্লাবের হয়ে রোনাল্ডো করেন ৬৬৮ গোল এবং পর্তুগালের জার্সিতে ১০২ বার বল বিপক্ষের জালে পাঠিয়েছে।


 



ক্লাবের হিসেবে ৫ টি গোল স্পোর্টিং লিসবনের হয়ে, ১১৮ টি গোল ম্যান ইউ এর হয়ে, রিয়েল মাদ্রিদের হয়ে ৪৫০ গোল ও বর্তমান ক্লাব জুভেন্টাসের হয়ে ৯৫ টি গোল করেন তিনি। পেলের সরকারি হিসেবে দেশের হয়ে ৭৭ টি ও ক্লাবের হয়ে ৬৮০ টি গোল আছে। পেলে রোনাল্ডোকে ইনস্টাগ্রামে অভিনন্দন জানিয়ে লেখেন যে এমন দিনে তাকে জড়িয়ে ধরতে পারলে তিনি খুশি হতেন। প্রসঙ্গত, আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির সরকারি গোলসংখ্যা ৭৩০।