নিজস্ব প্রতিবেদন: পুরনো সূচি অনুসারে ২৫ ফেব্রুয়ারি থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বিরাট কোহলির শততম টেস্ট খেলার কথা ছিল। কিন্তু কোভিড পরিস্থিতির জন্য বদলে যেতে পারে প্রথম টেস্টের ভেন্যু। সেক্ষেত্রে মোহালিতে আয়োজিত হতে পারে সিরিজের প্রথম টেস্ট। আর সেটায় সিলমোহর পড়লে পঞ্জাবের মাঠে শততম টেস্ট খেলতে পারেন ‘কিং কোহলি’। তবে সিরিজের দ্বিতীয় টেস্ট লাল বলের নয়, বরং গোলাপি বলে হতে পারে। এমনটাই ভেবে রেখেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। তবে শোনা যাচ্ছে ব্যাপারটা একেবারে প্রাথমিক স্তরে রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারতে এখনও কোভিড পরিস্থিতি এখনও উদ্বেগজনক। তাই আসন্ন দ্বিপাক্ষিক সিরিজের সূচির কিছু বদল ঘটতে পারে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফ থেকে এই বিষয়ে অনুরোধও করা হয়েছে। ফলে টেস্ট নয়, বরং তিন ম্যাচের টি-টোয়েন্টি থেকে শুরু হতে পারে সিরিজ। তবে ভেন্যু নয়, বরং দুটি স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করা হতে পারে। বোর্ড সুত্রে সেটাও জানা গেল। দুই দলের ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয় যাতে অটুট থাকে, সেই জন্য এমন সিদ্ধান্ত নিতে পারে বিসিসিআই।  


নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেছেন, “প্রথম দু'টি টি-টোয়েন্টি ম্যাচ ধর্মশালায় হতে পারে। মোহালিতে হতে পারে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি। ফলে জৈব বলয় ভেঙে অন্য শহরে যেতে হবে। প্রথম টেস্টও মোহালিতে আয়োজন করা হতে পারে। তবে ওখানে শিশির একটা বড় ফ্যাক্টর। সেই কারণে মোহালিতে গোলাপি বলের টেস্ট খেলাটা খুবই সমস্যার। তাই বেঙ্গালুরুতে আয়োজিত হতে পারে গোলাপি বলের টেস্ট। বিসিসিআই এখনও দেশের কোভিড পরিস্থিতির দিকে নজর রাখছে। সূচি যদি বদলানো হলে সেটা খুব শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।“


আরও পড়ুন: INDvsWI: আহমেদাবাদে পা রাখল Keiron Pollard-এর West Indies, কতদিনের নিভৃতবাস?


আরও পড়ুন: IND vs WI: সিরিজ প্রোমোতে Rohit বন্দনা, ব্রাত্য Kohli, উত্তাল সোশ্যাল মিডিয়া


পুরনো সূচি অনুসারে মোহালিতে আয়োজিত হওয়ার কথা ছিল সিরিজের দ্বিতীয় টেস্ট। তবে ভাইরাস হানা যাতে সিরিজে বিঘ্ন ঘটাতে না পারে তাই বেঙ্গালুরুর বদলে মোহালিতে হতে পারে প্রথম টেস্ট। যদিও এই নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি।


শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টই হল কোহলির কেরিয়ারের শততম টেস্ট। তবে কোভিডের জন্য হয়তো সেই টেস্ট দিন-রাতের করা যাবে না। এ দিকে করোনা আতঙ্কের জন্য দুই দলের ক্রিকেটারদের ভ্রমণ কমাতে সূচি কমানোর কথাও ভাবতে শুরু করে দিয়েছেন কর্তারা।


পুরনো সূচি অনুযায়ী, মোহালি, ধর্মশালা এবং লখনউতে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা ছিল। বেঙ্গালুরু এবং মোহালিকে বেছে নেওয়া হয়েছিল টেস্ট ম্যাচ আয়োজনের জন্য। তবে এখন ধর্মশালা, মোহালি ও বেঙ্গালুরুতে সিরিজের বেশির ভাগ ম্যাচ আয়োজনের কথা ভাবছে বোর্ড।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App