নিজস্ব প্রতিবেদন: প্রথম শ্রেণির ক্রিকেটে সাফল্যের জেরেই বড় দায়িত্ব পেলেন মুম্বইয়ের বছর আঠারোর ডানহাতি ব্যাটসম্যান পৃথ্বী পঙ্কজ শা। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতীয় দলের অধিনায়ক দায়িত্ব পেলেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটের অভিজ্ঞতা রয়েছে বিশ্বকাপ দলের এমন ৬ সদস্যের মধ্যে অন্যতম পৃথ্বী। প্রথম শ্রেণির ক্রিকেটের সব থেকে বেশি অভিজ্ঞতা রয়েছে তাঁর। ৮টি প্রথম শ্রেণির ম্যাচে ৯৫৪ রান করেছেন পৃথ্বী। যার মধ্যে রয়েছে ৫টি শতরান এবং ৩টি অর্ধশতারান। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপের দল ঘোষণা, জোড়া স্বস্তিতে বাংলা


অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ জয়ের পরই প্রথম শ্রেণির ক্রিকেটে সুযোগ পান পৃথ্বী। তার পরই ইশান্ত শর্মাদের বিরুদ্ধে অনবদ্য শতরান। রঞ্জিতেও খেলা হয়ে গিয়েছে এই প্রতিভাবান ক্রিকেটারের। 


সচিন তেন্ডুলকর পৃথ্বীর আদর্শ। আর সেই সচিনের রেকর্ড ভেঙেই খবরের শিরোনামে আসেন তিনি। তাঁর ৫৪৬ রানের ম্যারাথন ইনিংস সিনিয়র দল বাদে দেশের যে কোনও স্তরের ক্রিকেটে সর্বোচ্চ রান। এহেন পৃথ্বীকেই অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপে অধিনায়কের দায়িত্ব দিতে চলেছে বিসিসিআই। 


আরও পড়ুন- বিরাটকে কঠিন প্রশ্ন বিশ্বসুন্দরীর! উত্তরে মাত করলেন ভারত অধিনায়ক


এখনো পর্যন্ত ৩ বার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছে ভারত। ২০০০, ২০০৮, ২০১২ চ্যাম্পিয়ন হয়েছে 'বয়েজ ইন ব্লু'। ২০০৮ সালে বিরাট কোহলির নেতৃত্বে বিশ্বজয় করেছিল ব্লু ব্রিগেড। শেষবার এই ট্যুর্নামেন্ট জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ।