জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বিশ্রামে বিরাট কোহলি (Virat Kohli)। তাঁর পরিবর্তে ভাইস-ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার (Shryeas Iyer) খেলছেন তাঁর জায়গায়, তিন নম্বরে। পরপর দুই ম্যাচ জিতে ইতিমধ্যেই ভারত সিরিজ ২-০ জিতে নিয়েছে এক ম্যাচ হাতে রেখে। শ্রেয়স এই দুই ম্যাচেই ব্যাট হাতে দলের জয়ে অবদান রেখেছেন। ব্যাক-টু-ব্যাক ফিফটি প্লাস ইনিংস খেলেছেন তিনি। প্রথম ম্যাচে ৫৪ করার পর দ্বিতীয় ম্যাচে তিনি করেছেন ৬৩। তবে শ্রেয়সের জায়গা দলে পাকা নয়, তা বলাই যায়। কোহলি ফিরলে শ্রেয়সকে বসতে হবে রিজার্ভে। তবে শ্রেয়স ম্যাচের পর বলেছেন যে, সুগোপ পেলেই নিজের ১০০ শতাংশ তিনি উজাড় করে দেবেন। যদিও ভারতের হয়ে খেলা তাঁর হাতে নেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কলকাতা নাইট রাইডার্সের ক্যাপ্টেন বলেন, "ভারতের হয়ে খেলা আমার হাতে নেই। তবে আমি যেটা করতে পারি, সেটা হলো কঠোর ট্রেনিং। যখনই সুযোগ পাব, তার পূর্ণ সদ্ব্যবহার করব। সেটাই আমি করে আসছি। দেশের হয়ে প্রতিনিধিত্ব করার চেয়ে বড় কিছু হতে পারে না। আমি আমার ১০০ শতাংশ দিয়েছি মাঠে। ফলে যখন মাঠ ছেড়েছি, কোনও আক্ষেপ ছিল না। মাঠের বাইরে কঠিন পরিশ্রমের ফল সবসময় পাওয়া যায়। আমাদের উইকেট এবং আবহাওয়া সবসময় বদলে যায়, সে জন্যই তৈরি থাকতে হয়। নিজেকে ফিট রাখছি, মোটিভেটেড ভীষণ রকম। আমি কাজ করে যাব, যা নিয়ন্ত্রণে আছে, তা নিয়ে মাথা ঘামাব। "


তিনে ব্যাট করা রীতমিতো চাপের বলেই মনে করছেন শ্রেয়স। তিনি বলেন, "যদি দ্রুত উইকেট পড়ে যায়, তাহলে তিনে ব্যাট করা কঠিন হয়ে যায়। মাঠে নেমে নতুন বল দেখে ইনিংস তৈরি করতে হবে। যদি ওপেনাররা ভাল পার্টনারশিপ করে দেয়, তাহলে যেখান থেকে ওরা শেষ করেছে, সেখান থেকেই ইনিংস এগিয়ে নিয়ে যেতে হয়। মোমেন্টাম ধরে রেখে। রানরেট বজায় রাখতে হবে।" আইয়ার জানিয়েছেন যে, রান করতে পেরে তিনি খুশি হয়েছেন। তবে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তিনি দুর্ভাগ্যজনক ভাবে আউট হয়েছেন বলেই হতাশ। তিনি পরের ম্যাচে সেঞ্চুরি করার ব্যাপারে আশাবাদী।


আরও পড়ুন: Shoaib Akhtar: আসছে বায়োপিক! জানিয়ে দিলেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'


আরও পড়ুনWATCH | WI vs IND: রান তাড়া করে জয়ের রেকর্ড ইন্ডিয়ার! দেখুন সাজঘরে ধাওয়ানদের সেলিব্রেশন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)