নিজস্ব প্রতিবেদন:  নতুন বছরে জানুয়ারির ১০ তারিখ থেকে শুরু হতে চলেছে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্ট (Syed Mushtaq Ali T20 Trophy)। দেশের ছটি সেন্টার- ব্যাঙ্গালোর, কলকাতা, ভদোদরা, ইন্দোর, মুম্বই এবং চেন্নাইয়ে বায়ো বাবলে হবে এই টুর্নামেন্ট। যা আগেই জানিয়ে দিয়েছে বিসিসিআই (BCCI)। প্রতিযোগিতার নক আউট পর্ব হবে আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে (Motera Stadium)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘরের মাঠেই সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টির (Syed Mushtaq Ali T20 Trophy) ম্যাচ খেলবে বাংলা দল। এলিট বি (Elite B-র গ্রুপ পর্বের সব ম্যাচ হবে কলকাতায় (Kolkata)। বাংলার (Bengal) পাশাপাশি এলিট-বি তে রয়েছে ওড়িশা (Odisha),ঝাড়খণ্ড (Jharkhand), তামিল নাডু (Tamil Nadu), অসম (Assam) এবং হায়দরাবাদ (Hyderabad)।


সৈয়দ মুস্তাক আলি ট্রফির আগে রবিবার হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Hyderabad Cricket Association) প্রেসিডেন্ট তথা ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন (Mohd. Azharuddin) ইডেন গার্ডেন্স (Eden Gardens) ঘুরে দেখলেন। এখানকার বায়ো বাবল ব্যবস্থা, কোভিড নীতি এমনকী লজিস্টিক নিয়ে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়ার (CAB President, Avishek Dalmiya) সঙ্গে বিস্তারিত আলোচনা করেন।  


আরও পড়ুন- Maradona’র শেষ ইচ্ছা : Lenin-এর মতো সংরক্ষিত হোক আমার দেহ- সামনে এল রাজপুত্রের চিঠি


ইডেন গার্ডেন্স (Eden Gardens) মানেই আজহারের (Mohd. Azharuddin) কাছে এক নস্টালজিয়া। ক্রিকেটের নন্দন কানন কখনও খালি হাতে ফেরায়নি আজহারকে। অভিষেকেই ক্রিকেটের নন্দন কাননে সেঞ্চুরি করেছিলেন তরুণ আজহার। হিরো কাপ জিতেছিলেন এই মাঠেই।


প্রায় ১০ মাস পর আবার দেশের মাঠে ফিরতে চলেছে  ঘরোয়া ক্রিকেট। ২০২০ সালের মার্চ মাসে রঞ্জি ট্রফি ফাইনালের পর করোনার জন্য আর কোনও টুর্নামেন্ট দেশের মাটিতে করতে পারেনি বিসিসিআই (BCCI)। আইপিএল (IPL) হয়েছে সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE)। বাতিল করতে হয়েছে বেশ কিছু টুর্নামেন্টও।



আরও পড়ুন- Australia vs India Test Series: অ্যাডিলেডে লজ্জাজনক হারের পর ভারতকে হোয়াইটওয়াশ করার সুযোগ অজিদের সামনে: Ponting