জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এনসিসি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ট্রফি তুলে নিল পূর্ব মেদিনীপুর ড্রাগনস। বীরভূমের সিউড়িতে টুর্নামেন্টের ফাইনালে ৫ উইকেটে আলিপুরদুয়ার থান্ডারসকে উড়িয়ে দিল পূর্ব মেদিনীপুর ড্রাগনস। খেলায় ৫ উইকেটে ১৬২ রানের টার্গেট খাড়া করে দেয় থান্ডারস। জবাবে ব্যাট করতে নেমে থান্ডারসকে দাঁড়াতেই দেয়নি মেদিনীপুর ড্রাগনস। মেদিনীপুরের ইনিংসে মাত্র ২৪ বলে ৪০ রান করেন সৌম্যদীপ সামন্ত। অন্যদিকে, ৪৬ বলে ৭১ রান করেন শুভ গুচ্ছাইত। মূল ওই দুই ব্যাটসম্যানের দাপটেই উড়ে যায় আলিপুরদুয়ার থান্ডারস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-২৫২ বছরে প্রথমবার! চৌত্রিশ ৪ ছাব্বিশ ৬-য়ে মাথা ঘোরানো রেকর্ড, কে এই ভারতীয়?


এমজিআর স্পোটস অ্যাকাডেমির মাঠে আজ টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আলিপুরদুয়ারের ক্যাপ্টেন ভরত নাগ। দিবাকর ছেত্রীর সঙ্গে আলিপুরের ইনিংসের সূচনা করেন টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার প্রবীর সুত্রধর। দুজন বেশ ভালো শুরু করে দলের খাতায় যোগ করেন ৫৪ রান। তবে ২১ রানে আউট হয়ে যান দিবাকর। মাত্র ৪০ বলে অর্ধ শতরান করেন প্রবীর। পঞ্চাশ পার করে আরও মারমুখী হয়ে ওঠেন প্রবীর। একসময়ে দলের রানের গড় ওভারে ৮-এ পৌঁছে দেন। তবে তিনি যখন ক্রিজে প্রায় শিকড় চালিয়ে দিয়েছেন তখনই ৬৯ রানের মাথায় থাকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন মেদিনীপুরের স্টার বোলার সৌমিক শী। মাত্র ৪৭ বলে ৬৯ রান করে ফিরে যান প্রবীর। পরের ওভারেই ফিরে যান হিমাংশু সিংহ। এরপরই ম্যাচ ঘুরে যায়। শেষপর্যন্ত আলিপুরদুয়ার থান্ডারস থামে ১৬২ রান। মেদিনীপুর ড্রাগনসের পক্ষে বিধ্বংসী বোলিং করেন সৌমিক শী।  তিন ওভারে মাত্র ১৯ রান দিয়ে ২ উইকেট নেন তিনি।



টি ২০ ম্যাচে এমন টার্গেট খুব একটা বিশাল না হলেও খুব খারাপ নয়। আলিপুরদুয়ার থান্ডারসের বিরুদ্ধে ব্যাট করতে নেমে খুব তাড়াতাড়ি ফিরে যান  মেদিনীপুরের রাহুল ঝা ও প্রীতম শাহ। তৃতীয় ওভারেই মাত্র ১৪ রানে ফেরেন রাহুল। অন্যদিকে, সপ্তম ওভারে ১৬ রান করে ফিরে যান প্রীতম। দ্রুত ২ উইকেট হারানোর পর খেলার হাল ধরেন শুভ গুচ্ছাইত। সানি ব্রাহর সঙ্গে পার্টনারশিপে ধীরে ধীরে ক্রিজে জমতে থাকেন তাঁরা। কিন্তু ১৩ রান করে ফিরে যান সানি। তার পরেই সৌমদীপকে সঙ্গে নিয়ে জমিয়ে খেলতে শুরু করেন শুভ।


মাত্র ২৪ বলে ঝোড়ো ৪০ রানের ইনিংস খেলেন সৌম্যদীপ। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি। মাত্র ৪৩ বলে শুভ ও সৌম্যর জুটি করেন ৭৫ রান। ওই রানই গড়ে দেয়ে মেদিনীপুরের জয়ের ভিত। মাত্র ৩৮ বলে ৫০ রান করেন শুভ। শেষপর্যন্ত ৪৬ বলে ৭১ রান করেন শুভ। শেষপর্যন্ত ৭ বল বাকী থাকতে প্রয়োজনীয় রান তুলে নেয়ে মেদিনীপুর ড্রাগনস। উইনিং স্ট্রোকসটি নেন সৌমিক শী।


উল্লেখ্য, বিসিসিআইয়ের সদস্য হল ন্যাশনাল ক্রিকেট ক্লাব বা এনসিসি। প্রতিবছর বীরভূমের এমজিআর স্পোটস অ্যাকাডেমিক মাঠে একটি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে এনসিসি। এবছর ওই দুর্নামেন্ট অংশ নিয়েছিল ৬টি দল।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)