নিজস্ব প্রতিবেদন: ফের চেনা ছন্দে অলিম্পিকে জোড়া পদকজয়ী পিভি সিন্ধু (PV Sindhu)। সুপার সানডের মেগা লড়াইয়ে মাত্র ৪৯ মিনিটে প্রতিপক্ষকে হারিয়ে সুইস ওপেন (Swiss Open) চ্যাম্পিয়ন জিতলেন সিন্ধু। কেরিয়ারে এই প্রথমবার সুইস ওপেন জিতলেন এই ব্যাডমিন্টন (Badminton) তারকা। তবে অল্পের জন্য ট্রফি হাতছাড়া করলেন এইচএস প্রণয় (HS Prannoy)।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত জানুয়ারিতে সৈয়দ মোদি আন্তর্জাতিক টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন সিন্ধু। চলতি বছর এই নিয়ে দ্বিতীয়বার সুপার ৩০০ খেতাব জিতলেন তিনি। এ দিন বাসেলের সেন্ট জ্যাকবসেল এরিনায় মহিলা সিঙ্গলসের ফাইনালে থাইল্যান্ডের বুসানন অংবামরুঙ্গফানের মুখোমুখি হয়েছিলেন দু’বারের অলিম্পিক পদকজয়ী তারকা। শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই। প্রথম গেমের শুরুতেই ৩-০ এগিয়ে যান সিন্ধু। তবে নাছোড়বান্দা লড়াই করেন বুসাননও। ৩-৩ সমতা ফেরান তিনি। ৯-৯ পর্যন্ত চলে এই যুদ্ধ। তবে তারপরই দু’পয়েন্ট পকেটে ভরে এগিয়ে যান সিন্ধু। ২১-১৬ ব্যবধানে প্রথম গেম জেতেন তিনি। 



এরপর দ্বিতীয় গেমে অবশ্য থাই তারকাকে ঘুরে দাঁড়ানোর বিশেষ সুযোগই দেননি সিন্ধু। ২১-৮ গেম জিতে খেতাব নিশ্চিত করে ফেলেন। ১৭ বারের সাক্ষাতে এই নিয়ে বুসাননকে ১৬বারই উড়িয়ে দিলেন সিন্ধু। স্ট্রেট গেমে ফাইনাল জিতে স্বভাবতই উচ্ছ্বসিত হায়দরাবাদি ব্যাডমিন্টন তারকা। প্রথমবার সুইস ওপেনে চ্যাম্পিয়ন হয়ে স্বপ্নপূরণ হল তাঁর।


তবে সিন্ধুর জয়ের দিন ট্রফি অধরাই থেকে গেল আরেক এইচএস প্রণয়ের। পুরুষ সিঙ্গলসের ফাইনালে ইন্দোনেশিয়ার ব্যাডমিন্টন তারকা জোনাথন ক্রিস্টির কাছে ১২-২১, ১৮-২১ স্ট্রেট গেমে হেরে যান তিনি।


আরও পড়ুন: ICC Women's World Cup, INDWvsRSAW : Deepti Sharma-র এই নো বলের জন্য Team India-র কাপ যুদ্ধ অভিযান শেষ, ভিডিও ভাইরাল


আরও পড়ুন: ICC Women's World Cup, INDWvsRSAW : ফের অধরা বিশ্বকাপ, হতাশায় কেঁদে ফেললেন Jhulan Goswami! ছবি ভাইরাল


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)