নিজস্ব প্রতিবেদন- ভারতীয় ক্রিকেট সমর্থকদের অনেকেই বিশ্বাস করতে পারছিলেন না, Sydney Test ড্র হতে পারে। প্রায় দুদিন অজি পেস অ্যাটাকের সামনে দাঁড়াতে পারেন ভারতীয় ব্যাটসম্যানরা। সেটাই যেন বিশ্বাস করতে পারছিলেন না অনেকে। তার উপর চোটে জর্জরিত ছিলেন ভারতীয় দলের একাধিক তারকা। এমন পরিস্থিতিতে ভারতীয় ব্যাটসম্য়ানরা অনেককেই ভুল বলে প্রমাণ করে দিলেন। এই ড্র ঐতিহাসিক। এমনই মন্তব্য করেছেন অনেকে। জয়ের গন্ধ মাঝে কিছুক্ষণ ছড়িয়েছিল বটে। তবে পরিস্থিতির বিচার করে আর আক্রমণাত্মক খেলার সাহস দেখাতে পারেননি পন্থ, রাহানে, পুজারারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পন্থ ও জাদেজার চোট ভারতীয় টিম ম্যানেজমেন্টকে চাপে ফেলেছিল। জাদেজার বাঁ-হাতের বুড়ো আঙুলে ফ্যাকচার হয়েছে। পন্থের কনুইয়ের চোট গুরুতর না হলেও চিন্তার কারণ রয়েছে। কারণ দুদিন ধরে প্রবল ব্যথা অনুভব করছেন তিনি। তবে ব্যথা নিয়েই দ্বিতীয় ইনিংসে দুরন্ত ৯৭ রান করেছেন তিনি। আরও দুজন কিন্তু চোট সত্ত্বেও লড়লেন। হনুমা বিহারী ও আর অশ্বিন। দুজনেই চোটে আক্রান্ত ছিলেন। হনুমা হ্যামস্ট্রিং-এর চোটে কাবু ছিলেন। অশ্বিন ভুগছিলেন প্রচণ্ড কোমরের ব্যথায়। তবে দলের স্বার্থে দুজনেই ব্যথা সহ্য করে ক্রিজে টিকে ছিলেন। 


আরও পড়ুন-  Ind vs Aus: ফের মাঠে স্মিথের প্রতারণা, ক্রিকেটভক্তরা ডাকছেন ‘Cheater’




অশ্বিনের স্ত্রী প্রীতি রয়েছেন অস্ট্রেলিয়ায়। ভারতীয় দল Sydney Test ড্র করার পর প্রীতি টুইটে লেখেন, ''মানুষটা গত রাতে প্রচণ্ড কোমরের ব্যথা নিয়ে ঘুমোতে গিয়েছিল। সকালে ঘুম থেকে ওঠার পর ব্যথার জন্য সোজা হয়ে দাঁড়াতেও পারছিল না। এমনকী জুতোর ফিতে বাঁধার জন্যও ঝুঁকতে পারছিল না। তার পরও অশ্বিন যেটা করল তা দেখে আমি তো অবাক।'' তিনি এদিন আবার এটাও লিখলেন, এবার কে তাঁর প্য়াকিং করে দেবে! প্রীতির টুইটের জবাবে অশ্বিন লিখলেন, এটা পড়ে সত্যিই কেঁদে ফেললাম। যে কোনও পরিস্থিতিতে আমার পাশে থাকার জন্য ধন্যবাদ। উল্লেখ্য, ব্রিসবেনে পরের টেস্ট খেলতে যাবে Team India. তার আগে অশ্বিন ও বিহারীর লড়াই ভারতীয় দলকে বাড়তি আত্মবিশ্বাস জুগিয়ে গেল।