নিজস্ব প্রতিবেদন: করোনার (COVID-19) দ্বিতীয় ঢেউ তছনছ করে দিয়েছে দেশটা। প্রতিদিনই ভারতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। তারওপরে দেশ জুড়ে হাসপাতালগুলিতে বেডের আকাল, অক্সিজেনের ভয়ঙ্কর হাহাকার। দেশে করোনাক্রান্তের সংখ্যা ২ কোটি পার করে গিয়েছে অনেক আগেই। মৃতের সংখ্যা এখন ২.৫ লক্ষের ওপর। করোনা কবলিত ভারতের এই মর্মান্তিক দৃশ্য মেনে নিতে পারছেন না ভারতের সিনিয়র স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও (R Ashwin)। তিনি বিধ্বস্ত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অশ্বিন ভারতীয় দলের এমন একজন ক্রিকেটার, যিনি কোভিড সচেতনতা বাড়াতে একাধিকবার নিজের টুইটার হ্যান্ডেলের নাম বদলেছেন। কখনও সেখানে মাস্ক পরার বার্তা দিয়েছেন, তো কখনও করোনা টিকা নেওয়ার আবেদন জানিয়েছেন তিনি। অশ্বিন অতীতে এও জানিয়েছেন যে, যাঁদের এন নাইন্টিফাইভ মাস্ক (N95 Mask) কেনার সামর্থ্য নেই তাঁদের হাতে এই মাস্ক তিনি তুলে দেবেন। সেই অশ্বিন বুধবার লিখলেন, "এসব মিটে গেলেই আমাকে ডাকবেন। আর কত মানুষ? দয়া করে মাস্ক পরুন, মনে রাখবেন মাস্ক না পরা এবং সামজিক দূরত্ব বজায় না রাখাকে কিছুদিনের মধ্যেই অপরাধ হিসাবে ধরা হবে। ঈশ্বর এবার ক্ষমা করুন।" সচেতনতা বাড়ানোর সঙ্গেই অশ্বিনের এই টুইটে ফুটে উঠল তাঁর মনের মধ্যে বহমান অস্থিরতা।



আরও পড়ুন: পিতৃহারা Piyush Chawla র জন্য মর্মস্পর্শী টুইট করলেন Sachin Tendulkar


অশ্বিন করোনায় এতটাই ধাক্কা খেয়েছিলেন যে, দিল্লি ক্যাপিটালসের স্পিনার আইপিএলের মাঝ পথেই টুর্নামেন্ট ছেড়ে নিজের বাড়ি ফিরেছিলেন। তিনি জানিয়ে ছিলেন যে, এই কঠিন সময় তিনি পরিবারের পাশে থাকতে চান। আর এখন তিনি দেশের পাশে থাকছেন।