নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের স্বাস্থ্যবিধি মেনে করোনা (Covid 19) আক্রান্ত ব্যক্তিকে কম করে পাঁচ দিনের নিভৃতবাসে থাকতে হয়। যার মানে ম্যাচের আগে রোহিত শর্মার (Rohit Sharma) অনুশীলন করার সম্ভাবনা কার্যত নেই। ভারত অধিনায়কের কোভিড পরীক্ষার রিপোর্ট দু'বারই পজিটিভ এসেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিসিসিআই-এর পক্ষ থেকে কোনও বিবৃতি আসেনি রোহিতের না খেলা নিয়ে। আগামিকাল অর্থাৎ শুক্রবার থেকে বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে শুরু ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট। রোহিত একান্তই খেলতে না পারলে, তাঁর পরিবর্ত ভেবে রেখেছেন দ্রাবিড়। তিন বিকল্পের নাম জানালেন রোহিতদের হেডস্যার রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। 


ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে রোহিতকে নিয়ে রাহুল বলেন, "রোহিত না খেললে আমাদের সিদ্ধান্ত নিতে হবে। অনেকগুলি ফ্যাক্টর এখানে জডিয়ে রয়েছে। অবশ্যই ময়াঙ্ক আগরওয়াল নিয়মিত ওপেনার। কিন্তু আমাদের আরও বিকল্প রয়েছে হাতে। কেএস ভারত অন্ধ্রপ্রদেশের হয়ে বহু ম্যাচে ওপেন করেছে। প্রস্তুতি ম্যাচেও দারুণ ব্যাট করেছে ও। দুই ইনিংস মিলিয়ে ৭০ ও ৪০ করেছে ওপেন করতে নেমে। ওপেনার হিসাবে ভারতও ভাবনায় রয়েছে। অন্যদিকে চেতেশ্বর পূজারা অতীতে ভারতের হয়ে ওপেন করেছে। তবে আমাদের মাথায় স্পষ্ট ভাবনা রয়েছে, কোন দিকে আমরা এগিয়ে যাব। দেখা যাব রোহিত কেমন থাকে। তবে প্রথম একাদশ কী হবে, তা প্রকাশ্যে বলার স্বাধীনতা আমার নেই। কিন্তু আমাদের স্বচ্ছতা আছে।"


এর আগে জাতীয় দলের প্রধান নির্বাচক চেতন শর্মা জানান, রোহিত না খেললে নেতৃত্ব দেবেন জসপ্রীত বুমরা। সেক্ষেত্রে বুমরা হবেন ভারতের ৩৬তম ক্রিকেটার, যিনি টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন। চেতনের এই মন্তব্য থেকেই জল্পনা তৈরি হয় যে, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলতে পারবেন না রোহিত। সহ-অধিনায়ক বুমরা নেতৃত্ব দেবেন দলকে। চেতনের এমন মন্তব্য সামনে আসার পরেই রীতিমতো ক্ষুব্ধ হয়েছেন দ্রাবিড়।


আরও পড়ুন: KL Rahul: অস্ত্রোপচারের পর কেমন আছেন রাহুল? জানিয়ে দিলেন ভারতীয় ওপেনার নিজেই


আরও পড়ুন:  Rohit Sharma, ENG vs IND: রোহিতের জন্য শেষ চেষ্টা, জানিয়ে দিলেন রাহুল দ্রাবিড়


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)