নিজস্ব প্রতিবেদন : আফগানিস্তান। বিশ্বকাপে তারা ফেভারিট তকমা নিয়ে আসেনি ঠিকই। তবে বিশ্বকাপে যে তারা একাধিক অঘটন ঘটাতে পারে, সেটা অনেক ক্রিকেট বিশারদই মনে করছেন। মোহাম্মদ শাহজাদ, রশিদ খান, মহম্মদ নবিসহ ক্রিকেট বিশ্বের একঝাঁক তারকা ক্রিকেটার রয়েছেন আফগানিস্তানে। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের মতো দলকে হারিয়েছে তারা। ওটাই ছিল ওয়ার্নিং বেল। বিশ্বকাপে আফগানরা কী করতে পারে, তা আগেই দেখিয়ে দিয়েছিল তাঁরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ICC World Cup 2019: বিশ্বকাপের আগে ডে-আউটে টিম ইন্ডিয়া! ট্রোল হলেন বিরাট-ধোনিরা



সচিন তেন্ডুলকর নিজেও আফগানিস্তানে বাজি ধরছেন। বিশেষ করে আফগান স্পিনার রশিদ খানের উপর। আইপিএল খেলে যাওয়া এই আফগান স্পিনার যে বিশ্বকাপে বড় কোনও অঘটন ঘটাতে পারেন তা আন্দাজ করতে পারছেন সচিনও। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামবে আফগানিস্তান। শুরুতেই শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে নামছে আফগানরা। আর এই প্রথম ম্যাচেই যদি কোনও অঘটন ঘটিয়ে দেয় আফগানিস্তান তা হলে বিশ্ব ক্রিকেটে তাদের একটা আলাদা জায়গা হবে। সেইসঙ্গে বিশ্বকাপের শুরুতেই আত্মবিশ্বাস জুগিয়ে ফেলতে পারবে তারা।


আরও পড়ুন-  আইপিএলের এক ঘটনার উল্লেখ করে কোহলিকে 'অপরিণত' বললেন রাবাডা


প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে সচিন তেন্ডুলকরের থেকে গুরুত্বপূর্ণ পরামর্শ পেলেন রশিদ খান। একটি টিভি চ্যানেলের সাক্ষাত্কারে সচিন বলেছেন, বিশ্বকাপে একগাদা অঘটন দেখা যাবে। তার মধ্যে বেশিরভাগটাই রশিদের হাত ধরে আসবে বলে মনে হয়। রশিদকে আমি বলব, তুমি ওয়ান-ডে ক্রিকেটটাকে টেস্টের মতো করে নাও। টি-২০ ক্রিকেটে তোমার ঘূর্ণি কেউ বুঝতে পারেনি। এবার আরও বেশি আক্রমণাত্মক ফিল্ডিং সাজিয়ে খেলো। ব্যাটসম্যানদের মিড অন, মিড অফ টার্গেট করতে দাও।' এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও ইংল্যান্ডের জোফরা আর্চারকে নিয়েও আশাবাদী সচিন।