জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কেন টিম ইন্ডিয়ার টি-২০ দলে ব্রাত্য মহম্মদ শামি (Mohammed Shami)! ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) ও ৮৩-র বিশ্বকাপ জয়ী সদস্য আর চুপ করে থাকতে পারলেন না। শামিকে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে উপেক্ষিত করে রাখার জন্য, শাস্ত্রী একহাত নিলেন রোহিত শর্মা (Rohit Sharma) ও রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) নেতৃত্বাধীন ভারতীয় টিম ম্যানেজমেন্টকে! গতবছর সংযুক্ত আরব আমিরশাহিতে টি-২০ বিশ্বকাপে শামি শেষবার দেশের জার্সিতে কুড়ি ওভারের ফরম্যাটে খেলেছেন। এরপর থেকে তাঁকে আর দেশের জার্সিতে কুড়ি ওভারের ক্রিকেটে দেখা যায়নি। ভারতীয় টিম ম্যানেজমেন্টের অন্দরমহলের যা খবর, টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে শামিকে ভাবা হলেও, তাঁর দরজা টি-২০ ক্রিকেটে সম্ভবত বন্ধ হয়ে গিয়েছে! অনেকের মতে তিনি এই ফরম্যাটের জন্য ফিট নন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Asia Cup 2022, Virender Sehwag: ওয়াঘার ওপারে যাবে এশিয়া কাপ! বিরাট ভবিষ্যদ্বাণী শেহওয়াগের

এশিয়া কাপে (Asia Cup 2022) সুপার ফোরের ম্যাচে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কার (India vs Sri Lanka)। এশিয়া কাপে টিকে থাকার জন্য ভারতকে এই ম্যাচ জিততেই হত। কিন্তু শ্রীলঙ্কা ৬ উইকে্টে ম্যাচ জিতে ভারতকে এশিয়া কাপের এক্সিট গেট দেখিয়ে দেয়। এই ম্যাচে ধারাভাষ্য দিতে গিয়েই শাস্ত্রী তুলে আনেন শামির প্রসঙ্গ। বিরাট-রোহিতদের প্রাক্তন হেডস্যার ম্যাচের ফাঁকে বলেন, 'আমি অবাক যে, কীভাবে বর্তমান ভারতীয় টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা শামিকে সাইডলাইনে রেখেছে! এশিয়া কাপে একেবারেই ভারতীয় বোলিং লাইন-আপকে কার্যকরী দেখায়নি। শামির মতো অভিজ্ঞ একজনের অবশ্যই দলে থাকা উচিত ছিল। আমার দেখেছি যে, গতবার টি-২০ বিশ্বকাপে ডিউ ফ্যাক্টর কতটা কাজ করেছে। স্পিনারদের একেবারেই নিস্ক্রিয় ছিল। সেখানে শামি এশিয়া কাপে ভারতের জন্য দারুণ হতে পারত। ও কিন্তু আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে ভাল করেছে। ওর অবশ্যই দলে থাকা উচিত ছিল।' আইপিএল ফিফটিনে শামি গুজরাতের হয়ে ১৬ ম্যাচে নিয়েছিলেন ২০ উইকেট। তাঁর গড় ছিল ২৪.৪০। ইকনমি রেট ছিল ৮.০০। দলের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি। পার্পল ক্যাপের দৌড়ে থাকা শামি সাতে শেষ করেছিলেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)