নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপই (T20WC) ছিল তাঁর শেষ অ্যাসাইমেন্ট। ভারতীয় দলের হেড কোচ হিসেবে সাত বছরের মেয়াদ শেষ হয়েছে রবি শাস্ত্রীর ( Ravi Shastri)। শাস্ত্রী আর বিরাট কোহলিদের ড্রেসিংরুমের সদস্য নন। টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ হিসাবে দায়িত্ব নিয়েছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শাস্ত্রীও বসে থাকলেন না। শুরু করে দিলেন 'অন্য খেলা'। শনিবার বিরাট কোহলিদের প্রাক্তন হেডস্যার ট্যুইট করে জানিয়ে দিলেন কেরিয়ারের নতুন ইনিংসের কথা। ৮৩-র বিশ্বকাপ জয়ী ক্রিকেটারের হাত ধরে শুরু হল স্পোর্টস ম্যানেজমেন্ট ও মার্কেটিং সংস্থা স্পোর্টিং বিয়ন্ড (Sporting Beyond)। শাস্ত্রীর সঙ্গে রয়েছেন পাপিয়া গুহ ও জয়বীর পানওয়ার। রবির সংস্থা দেশে স্পোর্টস সায়েন্স এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি বিদেশি সংস্থার সঙ্গেও গাঁটছড়া বেঁধে কাজ করবে।



শাস্ত্রী এদিন লেখেন, "আমার ৩.০ সংস্কার আসছে। গর্বের সঙ্গে আমার পরবর্তী অধ্যায়ের ঘোষণা করছি। পাপিয়া গুহ ও জয়বীর পানওয়ারের সঙ্গে স্পোর্টিং বিয়ন্ড শুরু করলাম। আমি এগিয়ে যাওয়ার আগে অসাধারণ কয়েকজন মানুষকে ধন্য়বাদ জানাই। তাঁরা হলেন বিরাট কোহলি, রোহিত শর্মা, এমএস ধোনি, অজিঙ্কা রাহানে, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা ও কোচ আর শ্রীধর।"


ভারতীয় দলের সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করার আগেই শাস্ত্রীর কাছে নতুন চাকরির প্রস্তাব এসে গিয়েছে বলে জানা গিয়েছিল। আইপিএলের নতুন টিম সিভিসি ক্যাপিটাল (CVC Capital) আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির মাথায় তাঁকে বসাতে চাইছে। শুধু শাস্ত্রীই নয়, ভারতীয় দলের দুই প্রাক্তন সাপোর্ট স্টাফকেও চাইছে সিভিসি। শাস্ত্রীর সঙ্গেই বোলিং কোচ ভরত অরুণ (Bharat Arun) ও ফিল্ডিং কোচ আর শ্রীধরকে (R Sridhar) চেয়েছে সিভিসি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)