জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy 2023) চতুর্থ তথা শেষ টেস্টের পঞ্চম দিনের খেলার পরিণতি কী হতে চলেছে তা, চতুর্থ দিনেই মোটামুটি ঠিক হয়ে গিয়েছিল। কোনও অত্য়াশ্চর্য কিছু না ঘটলে, আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium, Ahmedabad) টেস্ট যে ড্র হবে, তা আগেই লেখা হয়ে গিয়েছিল। ঠিক যেমনটা হওয়ার ছিল, তেমনটাই ঘটল। ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট ড্র হয়ে গেল। সিরিজ ২-১ জিতে ট্রফি থাকল ভারতের কাছেই। সোমবার ভারতের নিয়মিত বোলাররা যেহেতু এই মরা পিচে ফসল ফলাতে পারছিলেন না, সেহেতু রোহিত শর্মা (Rohit Sharma) পার্ট-টাইম স্পিনার হিসাবে এক ওভার করে বল দেন শুভমন গিল (Shubman Gill) ও চেতেশ্বর পূজারাকে (Cheteshwar Pujara)। ম্যাচের পর পূজারার বল করার ছবি ট্যুইট করেন আর অশ্বিন (Ravichandran Ashwin)। বিশ্বের এক নম্বর টেস্ট স্পিনার ও রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) সঙ্গে যুগ্মভাবে এই সিরিজের সেরা অশ্বিন লেখেন, 'আমি কী করব? চাকরি ছেড়ে দিই?', এরপর ট্যুইটারে আলোচনা জমিয়ে দেন অশ্বিন-পূজারা।




COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চার টেস্টে অশ্বিন ব্যাট হাতে করেছেন ৮৬ রান, নিয়েছেন ২৫ উইকেট। অন্যদিকে জাদেজার ব্যাট থেকে এসেছে ১৩৫ রান। পেয়েছেন ২২ উইকেট। পুরস্কার মঞ্চে দাঁড়িয়ে অশ্বিন ভূয়সী প্রশংসা করলেন জাদেজার। তিনি বললেন, 'একসঙ্গে অসাধারণ একটা যাত্রা আমাদের। একে-অপরকে পাশে না পেলে এই জায়গায় আসতাম না। জাদেজা আমাকে প্রচুর স্বাধীনতা দেয় মাঠে সৃষ্টিশীল হওয়ার জন্য়। কৃতিত্ব ওকেই দেব। আমার মনে হয়, দিল্লিতে ও এত ভালো বল না করলে আমরা আজ এই জায়গায় আসতাম না।' এখান থেকেই বোঝাই যায়, দুই ক্রিকেটারের একে-অপরে প্রতি শ্রদ্ধা কোন জায়গায়।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)