জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-বাংলাদেশ (IND vs BAN) দু' ম্যাচের টেস্ট সিরিজ এখন অতীত। আগামিকাল থেকে শুরু হয়ে যাচ্ছে দুই দেশের তিন ম্য়াচের টি-২০আই সিরিজ। গোয়ালিয়রে সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) দল মুখোমুখি হচ্ছে নাজমুল হোসেন শান্তদের বিরুদ্ধে। কেকেআর (KKR) নক্ষত্র রিঙ্কু সিং (Rinku Singh) দলের সঙ্গেই পুরোদমে করছেন অনুশীলন। ভারতীয় দলের বিস্ফোরক ব্য়াটারকে নিয়ে এবার বিসিসিআই (BCCI) একটি বিশেষ ডিজিটাল কন্টেন্ট তৈরি করেছে। যেখানে ফোকাস করা হয়েছে রিঙ্কুর হাতের নতুন নকশা। নাইট নক্ষত্রের এই নতুন ট্যাটুর নেপথ্যের গল্পই শোনাল ভারতীয় ক্রিকেট বোর্ড। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ভূতের গল্প শুনলেই 'সাহসী' রিঙ্কু...! উল্কির ঘড়িতে ২:২০-র কী বিশেষ তাৎপর্য?


ভিডিয়োতে দেখা যাচ্ছে যে, রিঙ্কুর হাতের নতুন ট্য়াটুতে লেখা রয়েছে  God's Plan ! যার মানে 'ঈশ্বরের পরিকল্পনা'। রিঙ্কু নতুন ট্যাটুর সম্বন্ধে বলেন, 'সবাই জানে যে, আমি প্রায়ই বলে থাকি ঈশ্বরের পরিকল্পনা। আমি কয়েক সপ্তাহ আগে নতুন এক ট্যাটু করিয়েছি। সবাই এখন আমাকে, ঈশ্বরের পরিকল্পনা শব্দবন্ধেই চেনে। তাই এবার পাকাপাকি তা খোদাই করালাম। এই ট্য়াটুতে আমার ৫ ছয়ের গল্প রয়েছে। ২টি কভারের উপর দিয়ে, ২টি সোজা ও ১টি লেগে। আর ওই পাঁচ ছক্কাই আমার জীবন বদলে দিয়েছে। তাই আমি ভেবেছিলাম এই ট্য়াটু করানোর কথা।' রিঙ্কুর হাতে আরও একটি ট্যাটু আছে কেকেআর সংক্রান্ত। ঘড়ির কাঁটায় ২টো ২০ মিনিট খোদাই করিয়েছেন রিঙ্কু। এই প্রসঙ্গে একবার বলেছিলেন, '৮০ লক্ষ টাকায় কেকেআর আমাকে নিলামে নিয়েছিল। তখন সময় ছিল দপুর ২টো ২০ মিনিট। আর ওই টাকাতেই আমাদের পরিবারের সব সমস্য়ার সমাধান হয়েছিল। আমরা সব ধার মিটিয়ে দিয়েছিলাম। এরপর থেকেই আমার জীবন বদলে যায়।' রিঙ্কু কিন্তু অত্য়ন্ত ভগবানে বিশ্বাসী। বজরংবলীর গানই তিনি সারাদিন শোনেন। নিজেই এক সাক্ষাত্‍কারে এইকথা জানিয়ে ছিলেন একবার!



২০১৮ সাল থেকে রিঙ্কু রয়েছেন তিনবারের চ্য়াম্পিয়ন ফ্র্য়াঞ্চাইজি কেকেআরে। ২০২২ পর্যন্ত উত্তরপ্রদেশের বিধ্বংসী ব্য়াটারকে নিয়ে সেরকম মাতামাতি ছিল ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সার্কিটে। তবে ২০২৩ সালের আইপিএলই ঘুরিয়ে দেয় রিঙ্কুর ভাগ্য়ের চাকা। কেকেআরের জার্সিতে ১৪ ম্যাচে ৪৭৪ রান করেছিলেন তিনি। সর্বোচ্চ লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে ৩৩ বলে অপরাজিত ৬৭ রান। পাঁচ ছক্কা হাঁকিয়ে বদলে দিয়েছিলেন ম্যাচের ভাগ্য়। গড় ৫৯.২৫। স্ট্রাইক রেট ১৪৯.৫৩। সঙ্গে ছিল চারটি অর্ধ শতরান। এরপর থেকে আর রিঙ্কুরে পিছন ফিরে তাকাতে হয়নি ছাব্বিশ বছরের ক্রিকেটারকে। শুধুই এগিয়ে গিয়েছেন তিনি। পেয়েছেন জাতীয় দলেও ডাক। কেকেআরের নায়ক সাদা বলের ক্রিকেটে পাঁচ এবং ছয় নম্বর জায়গায়, আগামীর তারকা হিসেবে প্রমাণ করেছেন নিজেকে। সাম্প্রতিক ভারতীয় ক্রিকেটে খুব অল্প সময়ে নিজের জাত চিনিয়েছেন রিঙ্কু। 


বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতের স্কোয়াড: সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিঙ্কু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা, অর্শদীপ সিং, হর্ষিত রানা এবং মায়াঙ্ক যাদব।


আরও পড়ুন:  সে যেন জ্বলন্ত আগ্নেয়গিরি, অজিদের রক্তচাপ বাড়িয়েছে 'শ্রেষ্ঠ স্লেজার'! কে এই ভারতীয়?


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)