জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৮ সাল থেকে রিঙ্কু সিং (Rinku Singh) রয়েছেন তিনবারের চ্য়াম্পিয়ন ফ্র্য়াঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders)। ২০২২ পর্যন্ত উত্তরপ্রদেশের বিধ্বংসী ব্য়াটারকে নিয়ে সেরকম মাতামাতি ছিল ইন্ডিয়ান প্রিমিয়র লিগের (IPL) সার্কিটে। তবে ২০২৩ সালের আইপিএলই ঘুরিয়ে দেয় রিঙ্কুর ভাগ্য়ের চাকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেকেআরের (KKR) জার্সিতে ১৪ ম্যাচে ৪৭৪ রান করেছিলেন তিনি। সর্বোচ্চ লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে ৩৩ বলে অপরাজিত ৬৭ রান। গড় ৫৯.২৫। স্ট্রাইক রেট ১৪৯.৫৩। সঙ্গে ছিল চারটি অর্ধ শতরান। এরপর থেকে আর রিঙ্কুরে পিছন ফিরে তাকাতে হয়নি ছাব্বিশ বছরের ক্রিকেটারকে। শুধুই এগিয়ে গিয়েছেন তিনি। পেয়েছেন জাতীয় দলেও ডাক। কেকেআরের নায়ক সাদা বলের ক্রিকেটে পাঁচ এবং ছয় নম্বর জায়গায়, আগামীর তারকা হিসেবে প্রমাণ করেছেন নিজেকে। সাম্প্রতিক ভারতীয় ক্রিকেটে খুব অল্প সময়ে নিজের জাত চিনিয়েছেন রিঙ্কু। 


আরও পড়ুন: রোহিতদের সামনে ননস্টপ ক্রিকেট, চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত রইল পুরো সূচি


চলতি বছর শেষে বা আগামী বছরের দ্বিতীয় মাসে হতে পারে আইপিএল মেগা নিলাম। জানা যাচ্ছে, এবার দল গোছানোর জন্য় টিমগুলির হাতে থাকবে ১২০ কোটি টাকা করে। একাধিক ক্রিকেটারকে ছেড়ে একেবারে নতুন করে দল গোছাতে তৈরি ১০ ফ্র্য়াঞ্চাইজি। চলতি বছর আইপিএলে তৃতীয়বারের জন্য় কেকেআর চ্য়াম্পিয়ন হয়েছে। তবে ব্য়াট হাতে রিঙ্কুর ছিলেন নিস্প্রভ। ১৪ ম্য়াচে মাত্র ১২৬ রান এসেছিল তাঁর ব্য়াট থেকে। এই পরিস্থিতিতে রিঙ্কুকে যদি ছেড়ে দেয় শাহরুখ খানের ফ্র্য়াঞ্চাইজি, তাহলে রিঙ্কু কী করবেন। এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মের থেকে রিঙ্কুর কাছে জানতে চাওয়া হয়েছিল যে, তাঁকে যদি কেকেআর ছেড়ে দেয়, তাহলে তিনি কোন দলের হয়ে খেলতে চান? যা শুনে রিঙ্কু বলেন, 'আমি আরসিবি-তে খেলতে চাই, কারণ বিরাট কোহলি আছে ওখানে।'


আগামী ৫ থেকে ২২ সেপ্টেম্বর চলবে দলীপ ট্রফি। ভারতীয় দলের প্রায় সব ক্রিকেটারই খেলছেন এখানে। তবে রিঙ্কুকে সুযোগ দেননি নির্বাচকরা। এই প্রসঙ্গে রিঙ্কুর কাছে জানতে চাওয়া হয়েছিল? রিঙ্কু বলেন, 'দেখুন আমি ভালো কিছু করিনি।  রঞ্জি ট্রফির অনেক ম্যাচও খেলিনি, মাত্র ২-৩টি ম্যাচ খেলেছি এবং ভালো পারফর্ম করতে পারিনি, সে কারণেই আমাকে নির্বাচিত করা হয়নি। পরের ম্যাচগুলোতেও হয়তো আমার নাম উঠে আসবে।' রিঙ্কু বুঝিয়ে দিলেন যে, তিনি দলীপে নির্বাচিত না হওয়ায় হতাশ নন। তিনি লড়াই করেই ফিরতে চান।


আরও পড়ুন: বোর্ডের 'অবাধ্যতায়' ব্রাত্য, ফেরার মঞ্চে জ্বাললেন আগুন, 'ঈশান কিশান ইজ ব্যাক'!



 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)