নিজস্ব প্রতিবেদন : পূর্বসুরির বাড়িতে হাজির উত্তরসূরি। অনেকেই বলছেন, এমএস ধোনি ক্রিকেট ছাড়ার পর তাঁর ব্যাটন সামলানোর যোগ্য লোক ঋষভ পন্থ। অনেকে আবার মানছেন না। তাঁদের যুক্তি, ধোনির মতো পন্থের নেই। ধোনির চলে যাওয়ায় যে শূন্যস্থান তৈরি হবে সেটা পূরণ হওয়ার নয়। তবে ধোনি তাঁর সাধ্যমতো চেষ্টা করছেন তাঁর উত্তরসূরিকে প্রস্তুতি করার। এর আগেও আইপিএল চলার সময় পন্থকে গুরুমন্ত্র দিতে দেখা গিয়েছে ধোনিকে। পন্থ নিজেও জানিয়েছেন, কিপিং নিয়ে তিনি ধোনির কাছ থেকে অনেক পরামর্শ পেয়েছেন। সেইসব পরামর্শ তাঁকে অনেক সাহায্য করেছে। ধোনি দীর্ঘদিন ক্রিকেটের বাইরে। ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে তাঁকে খেলতে দেখা যায়নি। এবার জানা যাচ্ছে, বাংলাদেশের বিরুদ্ধেও খেলবেন না তিনি। ধোনিকে আবার ভারতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে জানুয়ারিতে। আর এখন তিনি অবসর সময় কাটাচ্ছেন রাঁচিতে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  লাটে উঠেছিল ব্যবসা! ছেলেকে আন্তর্জাতিক ক্রিকেটার বানিয়ে ছাড়লেন শিবমের বাবা



ধোনির বাগানবাড়িতে এদিন দেখা গেল ঋষভ পন্থকে। দুজনে একসঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটালেন। পন্থ ছবি তুললেন সোশ্যাল সাইটে। পন্থ যখনই সময় পান ধোনির কাছ থেকে পরামর্শ নিতে যান। পন্থ জানিয়েছেন তিনি ধোনিকে রোল মডেল হিসাবে দেখেন। জাতীয় দলে ডাক পাওয়ার আগে থেকেই তিনি ধোনির খেলার স্টাইল ফলো করেন। ধোনি ও পন্থের মাঝে এদিন আরও একজন ছিল। ধোনির পোষ্য। গাড়ি, বাইক ছাড়াও ধোনি যে পোষ্যের সঙ্গে সময় কাটাতে ভালবাসেন সে কথা অনেকেই জানেন। এর আগেও নিজের ফার্ম হাউসে পোষ্যর সঙ্গে তাঁর খেলার ছবি ভাইরাল হয়েছিল। এবার অবশ্য পন্থের সঙ্গেও মিলেমিশে গেল ধোনির পোষ্য।


আরও পড়ুন-  দায়িত্ব নিয়েই কাজ শুরু সৌরভের, ক্রিকেটারদের বেতন বাড়িয়ে দিলেন



বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারতীয় দল ছিটকে যাওয়ার পর থেকেই ধোনি আর ক্রিকেট খেলছেন না। ভারতীয় সেনাবাহিনীর ডিউটি পালনে গিয়েছিলেন। ডিউটি সেরে তিনি সরাসরি চলে যান রাঁচিতে। তার পর থেকে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। এরই মধ্যে ধোনির অবসর জল্পনা চলছে। তবে ধোনির ঘনিষ্ঠ মহল বলছে, টি-২০ বিশ্বকাপ খেলার পরিকল্পনা রয়েছে এমএস-এর। তার পরই হয়তো অবসরের কথা ভাববেন তিনি।