নিজস্ব প্রতিবেদন- Uttarakhand-এর বিপর্যয় দেখে শিউরে উঠেছে গোটা দেশ। মেঘ ভাঙা বৃষ্টি দেবভূমিতে প্রলয় ডেকে এনেছি। কেদারনাথের স্মৃতি উষ্কে আছড়ে পড়েছিল বরফ জল। দুটি বাঁধ ভেঙে জলোচ্ছ্বাসে ভেসেছে বিস্তীর্ণ পাহাড়ি এলাকা। ITBP ,NDRF, SDRF কাল থেকেই উদ্ধারকাজে নেমেছে।  চামোলিতে (Chamoli) হিমবাহ ভাঙা তুষার ধসের তাণ্ডবে তছনছ হয়েছে বহু ঘর-বাড়ি। জনজীবন বিপর্যস্ত। আর হঠাত্ আসা এই বিপদে জীবন ও সম্পত্তির হানি দেখে মন খারাপ গোটা দেশের। ভারতীয় দলের উইকেটকিপার ঋষভ পন্থও (Rishabh Pant) এই পরিস্থিতিতে উত্তরাখণ্ডের পাশে থাকতে চেয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঋষভ পন্থ (Rishabh Pant) এদিন টুইট করে বড় ঘোষণা করেছেন। তিনি Tweet করে জানিয়েছেন, চেন্নাইতে চলতি India-England টেস্ট সিরিজের প্রথম ম্যাচের পারিশ্রমিক নিয়ে দুর্গতদের হাতে তুলে দেবেন। এদিন পন্থ লেখেন, উত্তরাখণ্ডের তুষার ধসে স্বজনহারানো ও বিপর্যস্ত পরিবারগুলির প্রতি আমার সমবেদনা রইল। যাঁরা এখনও বিপদে রয়েছেন তাঁদে দ্রুত উদ্ধার করা যাবে বলে আশা রাখি। এত মানুষের মৃত্যুতে আমি সত্যিই দুঃখিত। আমি এই ম্যাচের পারিশ্রমিক উদ্ধারকাজের জন্য অনুদান হিসাবে দেব। সবাইকে অনুরোধ করছি, এই বিপদের সময় এগিয়ে আসুন।


আরও পড়ুন-  IndvsAus: পাহাড় ডিঙোতে পারল না Team India, কোহলিদের ফলো-অন করাল না England




Chennai Test-এর প্রথম ইনিংসে ৫৭৮ রানের বিশাল ইনিংস খেলেছে England. ভারতীয় দল গুটিয়ে গিয়েছে ৩৩৭ রানে। যদিও ইংল্যান্ড কোহলিদের ফলো-আন করায়নি। ঋষভ পন্থ ৯১ রানের ইনিংস খেলেছেন। অস্ট্রেলিয়ার পর ইংল্যান্ডের বিরুদ্ধেও অল্পের জন্য Century-র সুযোগ ফস্কালেন তিনি। সেই নিয়ে তিনি আক্ষেপ করলেও হয়তো হতাশ হবেন না। তবে উত্তরাখণ্ডের এই বিপর্যয়ের সময় পন্থের মন সত্যিই খারাপ।