নিজস্ব প্রতিবেদন : আফসোস হওয়ারই কথা। তবে তাঁর আর নিজেকে নতুন করে প্রমাণ করার দরকার নেই। সাদা জার্সির ক্রিকেটেও যে তিনি হিটম্যান, তার জোরালো প্রমাণ রাখলেন রোহিত শর্মা। বিশাখাপত্তনম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৭৬ রানের ইনিংস খেললেন শর্মাজি। তবে একটুর জন্য ডাবল সেঞ্চুরি ফস্কানোর আফসোস নিয়েই তাঁকে ফিরতে হল ড্রেসিংরুমে। কেশভ মহারাজের বলে স্টাম্পড হলেন রোহিত। ২৩টি বাউন্ডারি ও ছয়টি ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংস। ভারতের আরেক ওপেনার মায়াঙ্ক আগরওয়াল অপরাজিত রয়েছেন ১৭২ রানে। ডাবল সেঞ্চুরির পথে তিনি এগোচ্ছেন সতর্ক হয়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  স্বার্থের সংঘাতের অভিযোগ! বোর্ডের ক্রিকেট উপদেষ্টা কমিটি থেকে পদত্যাগ করলেন সবাই



ছয় বছর আগে টেস্টে অভিষেক হয়েছিল রোহিতের। এর পর সাদা জার্সিতে আর সেভাবে সুযোগ পাননি। যে কটা সুযোগ পেয়েছিলেন তাতে বারবার সমস্যায় পড়েছেন। রোহিতের ব্যাটিং পজিশন কী হবে তা নিয়েও বিস্তর চর্চা চলেছে। একটা সময় রোহিতকে মিডল অর্ডারেও খেলিয়ে দেখেছে টিম ম্যানেজমেন্ট। তা নিয়ে আলোচনাও চলেছে। সেই রোহিত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুযোগ পেলেন। ওপেনার কে এল রাহুল ফর্মে ছিলেন না। টিম ম্যানেজমেন্ট তাই রোহিতকে ওপেনার হিসাবে বেছে নিয়েছিল। আর রোহিত সুযোগ পেয়েই বাজি মেরে গেলেন। 


আরও পড়ুন-  উইকেট নয়, ১২ কেজির মাছ শিকার করলেন বাংলাদেশের পেসার


চেতেশ্বর পুজারা অফ ফর্মে। ঘরের মাঠে রান পেলেন না। বিরাট কোহলিও ফিরলেন মাত্র ২০ রান করে। পুজারাকে ফেরালেন ফিলান্ডার। বিরাট কট অ্যান্ড বোল্ড হলেন মুথুস্বামীর বলে। তবে ভারত বড় রানের পাহাড় গড়ার পথে। রোহিত ও মায়াঙ্কের বড় ইনিংসের সৌজন্যে ভারত তিন উইকেটে ৩৮৬। টেস্টের প্রথম দিন ছিল বৃষ্টিবিঘ্নিত। ভারত কোনও উইকেট না হারিয়ে ২০২ রানে দিন শেষ করেছিল। দ্বিতীয় দিনে অবশ্য টিম ইন্ডিয়া চালকের আসনে।