জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টেস্ট সিরিজে, এক ম্য়াচ হাতে রেখেই নিউ জিল্যান্ড ২-০ সিরিজ জিতে নিয়েছে। বেঙ্গালুরুতে প্রথম টেস্ট ৮ উইকেট জিতেছিল কিউয়িরা। পুণেতে দ্বিতীয় টেস্ট ১১৩ রানে জিতে কিউয়িরা সিরিজ পকেটে পুরে ফেলল! মুম্বইতে ১ নভেম্বর থেকে শুরু হতে চলা সিরিজের তৃতীয় টেস্ট যদি ভারত হারে, তাহলে ঘরের মাঠে হোয়াইটওয়াশ হবেন রোহিত শর্মার বাহিনী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০১২ সালের পর ভারত ফের ঘরের মাঠে সিরিজ হারল! ১১ বছর আগে ঘরের মাঠে ইংরেজদের কাছে সিরিজ ২-১ খোয়াতে হয়েছিল শেষবার। পরিসংখ্য়ান বলছে ৪৩৩১ দিন পর ভারতের ফের ভরাডুবি। ঘরের মাঠে ভারতের অপ্রতিরোধ্য তকমা মুছে গেল। টানা ১৮ সিরিজ জেতার পর ভারতের তাল কাটল কিউয়িদের হাতে।  ৬৯ বছর ধরে ভারতের মাটিতে টেস্ট খেলতে আসছে নিউ জিল্য়ান্ড। এই প্রথম তারা সিরিজ জিতল! ১২ বছরে একবার এরকম হতেই পারে, ভাবলেশহীন ভাবে রোহিত এমনটাই বলেছেন খেলার পর সাংবাদিক বৈঠকে, আর তার এরকম মানসিকতা মেনে নিতে পারেনি নেটপাড়া। রোহিতকে ধুয়ে দেওয়া হচ্ছে...


আরও পড়ুন: রক্তচাপ বাড়ল রোহিতদের! সজোরে ধাক্কায় ঘাড়ে চাপছে এই দেশ... ফাইনাল কি আদৌ হবে?






রোহিত এদিন বলেন, 'দেখুন ১২ বছরে একবার এরকম পারফর্ম করার অনুমোদন আছে আশা করি! ১২ বছর ধরে যদি এভাবে ভেঙে পড়তাম, তাহলে নিশ্চয়ই জিততে পারতাম না। ভারতে আমাদের উপর প্রত্য়াশার পাহাড়। আমরা যে ম্য়াচই খেলি না কেন, আমাদের জিততেই হবে। আমরাই এই অভ্য়াস তৈরি করেছি। আপনাদের কোনও ভুল নেই। ভারতীয় ক্রিকেট দল এত ভালো খেলেছে যে, প্রত্য়াশার পারদ অনেকটাই উপরে উঠে গিয়েছে।'


লজ্জার হারে ভারতের ডব্লিউটিসি পয়েন্ট পার্সেন্টেজেও বিরাট ধাক্কা খেল। ভারত যদিও একেই আছে লিগ টেবলে। তবে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে ভারতের পয়েন্ট পার্সেন্টেজ ছিল ৭০-এর উপর, সেখানে একধাক্কায় নেমে তা দাঁড়িয়েছে ৬২.৮২-তে! যা নিঃসন্দেহে ভাবার বিষয়। ভারতের হাতে চলতি ডব্লিউটিসি সাইকেলে আর ৬টি টেস্ট রয়েছে। এই হারের পর টিম ইন্ডিয়ার কিন্তু আগামী বছর লর্ডসে ডব্লিউটিসি ফাইনাল খেলা নিয়ে প্রশ্ন তুলে দিল!


আরও পডুন: ৪৩৩১ দিন পর ভারতের চরম ভরাডুবি! নিউ জিল্যান্ডের ইতিহাসে মুখ পুড়ল লজ্জায়!


 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)