নিজস্ব প্রতিবেদন: ওয়েস্ট ইন্ডিজ এখন অতীত। এবার ভারত আমন্ত্রণ জানিয়েছে শ্রীলঙ্কাকে। তিনটি টি-২০ ও জোড়া টেস্ট খেলবে (Sri Lanka tour of India 2022)। ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka)। ব্যাট-বলের ব্যাটল শুরু হচ্ছে কুড়ি ওভারের ম্যাচ দিয়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২৪ ফেব্রুয়ারি অর্থাৎ আগামিকাল লখনউয়ে একানা স্টেডিয়ামে প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি রোহিত শর্মা (Rohit Sharma) ও দাসুন শানাকা। ম্যাচের আগের দিন প্রথামাফিক সাংবাদিক বৈঠক করলেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন রোহিত। হ্যামস্ট্রিং চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া হয়নি বিশ্ববন্দিত ওপেনারের। চোট সারিয়ে পুরোপুরি ফিট 'হিটম্যান'। এদিন রোহিত সাংবাদিকদের জানিয়ে দিলেন যে, বেছে খেলা না পসন্দ তাঁর। তৈরি আছেন সব ম্যাচ খেলতে।


রোহিত বলছেন, "এই মুহূর্তে সব ম্যাচ খেলার জন্য মুখিয়ে আছি। আমার কোনও ইস্যু নেই। ওয়ার্কলোড নির্ভর করে ঘটে যাওয়া ঘটনার ওপর। তারপরেই প্রতি দিন বোঝা যায় যে, বিশ্রামের প্রয়োজন আছে কিনা! কেউ বিশ্রাম নেবে, অন্য কেউ আসবে। দেখতে হবে কে সেই জায়গায় ভরাট করতে হবে। তার মধ্যে কী সম্ভাবনা আছে। এখন সব ঠিক আছে।" 


অন্যদিকে এই সিরিজে চোটের জন্য ছিটকে গিয়েছেন কেএল রাহুল। তাঁর পরিবর্তে সহ-অধিনায়কত্বের গুরুদায়িত্ব সামলাবেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। জাতীয় ও আইপিএল দলের দীর্ঘদিনের সতীর্থের ক্রিকেটীয় মস্তিষ্কে মোহিত রোহিত। বুমরাকে ডেপুটির দায়িত্ব দেওয়ার প্রসঙ্গে রোহিত বললেন, "ভাইস-ক্যাপ্টেন ব্যাটার না বোলার, সেটা কোনও বিষয়ই নয়। বিষয় হলো তার ক্রিকেটীয় মস্তিষ্ক। বুমরার সেটা বেশ ভাল। আমি ওকে চিনি। ভাল ভাবে বুঝি ও ক্রিকেটের মাথাটা কেমন। ওর জন্য ভাল যে, নেতৃত্বের ভূমিকায় ও পা বাড়াতে পারছে। ও খেলাটাকে অন্য পর্যায় নিয়ে গিয়েছে। আমি নিশ্চিত ভবিষ্যতেও বুমরা এই দায়িত্ব আবারও সামলাতে চাইবে। নতুন দায়িত্ব ওকে বাড়তি আত্মবিশ্বাস জোগাবে। ওকে ভাইস-ক্যাপ্টেন পেয়ে ভাল লাগছে।"  


ভারত বনাম শ্রীলঙ্কা সম্পূর্ণ সূচি


প্রথম টি-২০ ম্যাচ- ২৪ ফেব্রুয়ারি, লখনউ
দ্বিতীয় টি-২০ ম্যাচ- ২৬ ফেব্রুয়ারি, ধরমশালা
তৃতীয় টি-২০ ম্যাচ-২৭ ফেব্রুয়ারি, ধরমশালা


প্রথম টেস্ট- ৪ থেকে ৮ মার্চ, মোহালি
দ্বিতীয় টেস্ট- ১২ থেকে ১৬ মার্চ, বেঙ্গালুরু
 
২০২১ সালের জুলাই মাসে ভারত শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচের সিরিজ খেলতে গিয়েছিল। তারপর ফের সাদা বলের ক্রিকেটে মুখোমুখি দুই দেশ। সেবার রবি শাস্ত্রীর বদলে শিখর ধাওয়ানদের নিয়ে দ্বীপরাষ্ট্রে স্ট্যান্ড-ইন কোচ হিসাবে উড়ে গিয়েছিলেন রাহুল দ্রাবিড়। এবার দ্রাবিড় পূর্ণদায়িত্ব প্রাপ্ত জাতীয় দলের কোচ। শ্রীলঙ্কার মাটিতে গিয়ে ভারত ওয়ানডে সিরিজ ২-১ জিতেছিল। কিন্তু কোভিড বিধ্বস্ত ভারতীয় দল টি-২০ সিরিজ খুইয়েছিল। এবার দেখার কী হয়!


আরও পড়ুন: Virat Kohli On Yuvraj Singh: যুবির চোখে জল আনা চিঠির উত্তরে এবার আবেগি কোহলি


আরও পড়ুন: IND vs SL,Wanindu Hasaranga: বিরাট ধাক্কা খেল শ্রীলঙ্কা, টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন হাসারঙ্গা!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)