জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারত-পাকিস্তান (IND vs PAK) মহাযুদ্ধের আগে দুই দলের অধিনায়কের দেখা হয়ে গেল অনুশীলনের ফাঁকে। বেশ কিছুক্ষণ হেসে গল্প করে কাটালেন রোহিত শর্মা (Rohit Sharma) ও বাবর আজম (Babar Azam)। তবে সবচেয়ে মজার ব্যাপার যে, রোহিত ক্রিকেট নিয়ে কথা না বলে বরং বাবরকে জীবনের পরামর্শ দিলেন। 'হিটম্যান' পাক অধিনায়ককে বললেন, 'ভাই বিয়ে করে নাও', যা শুনে বাবর হাসি মুখে বললেন,  'না, না এখন না।' এই ভিডিয়ো পাকিস্তান ক্রিকেট শেয়ার করেছে। যা নিমেষে ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে রোহিত কেন বাবরকে বিয়ের পরামর্শ দিয়েছেন, তা যদিও জানা যায়নি। 



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Rohit Sharma, IND vs PAK : পাকিস্তানের বিরুদ্ধে কত রান করলে সচিনকে টপকে যাবেন 'হিটম্যান'?


এশিয়া কাপে জোড়া মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে 'হিটম্যান'। এশিয়ার সেরা হওয়ার লড়াইয়ের পথে রোহিত ভাঙতে পারেন দু'টি রেকর্ড। এক) রোহিতের সামনে সুযোগ রয়েছে এশিয়া কাপের সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটার হওয়ার। পাশাপাশি রোহিত প্রথম ভারতীয় হিসাবে এশিয়া কাপে ১০০০ রান করার দোরগোড়ায় রয়েছেন। 


দেখে নেওয়া যায় এশিয়া কাপে সবচেয়ে বেশি ছয় মেরেছেন যাঁরা:


শাহিদ আফ্রিদি  ২৭ ম্যাচে ২৬ ছয়
সনথ জয়সুরিয়া ২৫ ম্য়াতে ২৩ ছয়
রোহিত শর্মা  ২৭ ম্যাচে ২১ ছয়
সুরেশ রায়না ১৮ ম্যাচে ১৮ ছয়
এমএস ধোনি  ২৪ ম্যাচে ১৬ ছয়



দেখে নেওয়া যায় এশিয়া কাপে সবচেয়ে বেশি রান করেছেন যাঁরা:


সনথ জয়সুরিয়া ২৪ ম্যাচে ১২২০ রান
কুমার সঙ্গাকারা ২৪ ম্যাচে ১০৭৫ রান
সচিন তেন্ডুলকর ২৩ ম্যাচে ৯৭১ রান
শোয়েব মালিক ২১ ম্যাচে ৯০৭ রান
রোহিত শর্মা ২৭ ম্যাচে ৮৮৩ রান
বিরাট কোহলি ১৬ ম্যাচে ৭৬৬ রান


ভারত-পাকিস্তান ম্যাচের আগে রোহিত বলেছেন, 'সবাই এই ম্যাচ দেখে, অত্যন্ত চাপ থাকে, এই নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু দলের মধ্যে আমরা স্বাভাবিক পরিবেশ তৈরি করারই চেষ্টা করি। আমরা এই ম্যাচ নিয়ে খুব একটা উত্তেজনা তৈরি করতে চাই না। দলের যাঁরা পাকিস্তানের বিরুদ্ধে কখনও খেলেনি, বা এক-দু'টি ম্যাচ খেলেছে, তাদের বলেছি যে, পাকিস্তান আরও একটি প্রতিপক্ষই! আর কিছু না।' এখন দেখার রোহিত কী করেন এই ম্যাচে!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)